shono
Advertisement
Sanju Samson

ভয়ডরহীন ব্যাটিং, চার মেরে সেঞ্চুরি! রহস্যটা কী? সূর্যের প্রশ্নের দুরন্ত উত্তর সঞ্জুর

কীভাবে ঝুঁকি নেওয়ার সাহস পেলেন সঞ্জু? ভারতীয় উইকেটকিপারকে প্রশ্ন খোদ অধিনায়ক সূর্যকুমারের।
Published By: Arpan DasPosted: 03:35 PM Oct 14, 2024Updated: 03:47 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে(IND vs BAN) তৃতীয় টি-টোয়েন্টিতে একের পর এক রেকর্ড গড়েছে ভারত। ৪০ বলের সেঞ্চুরিতে বিধ্বংসী মেজাজে ছিলেন সঞ্জু স্যামসনও(Sanju Samson)। ভয়ডরহীন ব্যাটিংয়ে বাংলাদেশকে নাস্তানাবুদ করেছেন। এমনকী সেঞ্চুরির সামনে দাঁড়িয়েও চার মারতে ছাড়েননি। কীভাবে এই ঝুঁকি নেওয়ার সাহস পেলেন সঞ্জু?

Advertisement

ভারতীয় উইকেটকিপারকে প্রশ্নটি করেছেন খোদ অধিনায়ক সূর্যকুমার। তবে প্রশ্নটা গোটা দেশেরই। রিষাদকে এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকিয়ে পৌঁছে গিয়েছিলেন নয়ের ঘরে। যখন তিনি ৯৬ রানে দাঁড়িয়ে আছেন, তখন চার মারেন। টি-টোয়েন্টি কেরিয়ারে প্রথম সেঞ্চুরি এল বাউন্ডারির সাহায্যেই। সঞ্জু অবশ্য এই সাহসের জন্য ধন্যবাদ জানাচ্ছেন অধিনায়ক সূর্য ও কোচ গম্ভীরকে।

সূর্যের প্রশ্নের উত্তরে তিনি বলেন, "গত কয়েক সপ্তাহ ধরে দলের মধ্যে যে পরিবেশ পেয়েছি, সেটাই আসল কারণ। আমাদের বলা হয়েছে, একই সঙ্গে আক্রমণাত্মক খেলো এবং বিনয়ী থাকো। যে কথাটা আমাদের কোচ আর অধিনায়ক দুজনেই বলেছে। আর এই দুটো বৈশিষ্ট্যই আমার চরিত্রের সঙ্গে খাপ খায়। ফলে সেই অনুযায়ী খেলতে আমার কোনও অসুবিধা হয়নি।"

তাঁর সংযোজন, "যখন আমি ৯৬ রানে দাঁড়িয়ে ছিলাম, তখন আমি সূর্যকে গিয়ে বলি এবার চালাব। কিন্তু সূর্য আমাকে বলেছিল, 'সাবধানে খেলো। এই সেঞ্চুরিটা তোমার প্রাপ্য।' সেটা শুনে আমার ভালো লেগেছিল। ক্যাপ্টেন বা কোচ আমাকে নিয়ে কী ভাবছে, সেটা স্পষ্ট ছিল। তাদের পরামর্শ মতো ব্যাট করেই সাফল্য পেয়েছি।" আর সূর্য? তাঁর কী বক্তব্য? তিনি বলছেন, "ক্রিজের অন্যদিক থেকে সঞ্জুর ইনিংস উপভোগ করেছি। আমার দেখা সেরা সেঞ্চুরিগুলোর মধ্যে অবশ্যই এটা থাকবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে একের পর এক রেকর্ড গড়েছে ভারত।
  • ৪০ বলের সেঞ্চুরিতে বিধ্বংসী মেজাজে ছিলেন সঞ্জু স্যামসনও।
  • ভয়ডরহীন ব্যাটিংয়ে বাংলাদেশকে নাস্তানাবুদ করেছেন।
Advertisement