shono
Advertisement
Emerging Asia Cup T20 2024

ঘোষিত তরুণদের এশিয়া কাপের দল, নেতৃত্বে তিলক বর্মা, ভারত-পাক ম্যাচ কবে?

ভারতীয় দলে রয়েছেন আইপিএলে নজরকাড়া একাধিক ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 04:18 PM Oct 14, 2024Updated: 05:57 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্টোবরেই শুরু হচ্ছে এমার্জিং এশিয়া কাপ(Emerging Asia Cup T20 2024)। তার জন্য শক্তিশালী দল পাঠাল বিসিসিআই। যে দলের নেতৃত্বে থাকবেন তিলক বর্মা। সহ অধিনায়কের দায়িত্বে আরেক প্রতিভাবান অভিষেক শর্মা। মূলত তরুণ ক্রিকেটারদের নিয়েই হয় এই টুর্নামেন্ট। যেখান থেকে আরও নতুন প্রতিভা উঠে আসার সুযোগ থাকে।

Advertisement

ভারতের গ্রুপে এই দলে আছে পাকিস্তানও। এছাড়াও আছে ওমান ও সংযুক্ত আরব আমিরশাহী। এবছর টুর্নামেন্ট হচ্ছে ওমানে। ১৮ অক্টোবর থেকে শুরু হবে এমার্জিং এশিয়া কাপ। ভারত-পাকিস্তান ম্যাচ হবে ১৯ অক্টোবর। দুটি গ্রুপ থেকে দুটি করে দল যাবে সেমিফাইনালে। ফাইনাল ২৭ অক্টোবর।

গত বছর এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। সেবার তারা ফাইনালে হারিয়েছিল ভারতকেই। সেই দল থেকে অনেকেই এবারের দলে আছে। যেমন অভিষেক শর্মা, প্রভসিমরন সিংরা। তবে এ বছরের দল তুলনায় শক্তিশালী বলেই মনে করছে ক্রিকেটমহল। আইপিএলের একাধিক তারকা আছে ভারতীয় দলে। তিলক, অভিষেক ছাড়াও রয়েছেন বৈভব অরোরা, আয়ুষ বাদোনি, রাহুল চাহার, সাই কিশোর, রমনদীপ সিংরা।

পাকিস্তান দলের নেতৃত্ব দেবেন মহম্মদ হ্যারিস। বাংলাদেশ দলে আছেন তৌহিদ হৃদয়, পারভেজ হোসেন ইমনের মতো ক্রিকেটাররা। এছাড়াও এই এশিয়া কাপে আছে আফগানিস্তান, হংকংয়ের তরুণ দল।

এমার্জিং এশিয়া কাপে ভারতীয় দল: তিলক বর্মা, বৈভব অরোরা, আয়ুষ বাদোনি, রাহুল চাহার, অংশুল কাম্বোজ, সাই কিশোর, আকিব খান, অনুজ রাওয়াত (উইকেটরক্ষক), রসিখ সালাম, নিশান্ত সিন্ধু, প্রভসিমরন সিং, রমনদীপ সিং, অভিষেক শর্মা, হৃত্বিক শোকিন, নেহাল ওয়াধেরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অক্টোবরেই শুরু হচ্ছে এমার্জিং এশিয়া কাপ।
  • তার জন্য শক্তিশালী দল পাঠাল বিসিসিআই। যে দলের নেতৃত্বে থাকবেন তিলক বর্মা।
  • সহ অধিনায়কের দায়িত্বে আরেক প্রতিভাবান অভিষেক শর্মা।
Advertisement