shono
Advertisement
India vs Zimbabwe

দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি, আন্তর্জাতিক মঞ্চে নিজের জাত চেনালেন অভিষেক

অনবদ্য ইনিংস ঋতুরাজ গায়কোয়াড়ের, শেষদিকে ঝড় রিঙ্কুর ব্যাটে।
Published By: Subhajit MandalPosted: 06:00 PM Jul 07, 2024Updated: 06:16 PM Jul 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক শর্মা। আইপিএলের (IPL 2024) দৌলতে ভারতীয় ক্রিকেটে পরিচিত নাম। গত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ওপেন করতে নেমে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছেন। এবার আন্তর্জাতিক মঞ্চেও নিজেকে প্রমাণ করলেন তরুণ বাঁহাতি ব্যাটার। কেরিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-২০ খেলতে নেমেই অনবদ্য সেঞ্চুরি করলেন তিনি।

Advertisement

জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে হারারের কঠিন পিচে অনবদ্য শতরান করলেন অভিষেক (Abhishek Sharma)। মাত্র ৪৬ বলে ১০০ রানে পৌঁছে যান তিনি। সেঞ্চুরির পরের বলে আউট হয়ে গেলেও অভিষেকের এই ইনিংস তাঁর কেরিয়ারে মাইলফলক হয়ে থাকবে। এই পিচেই প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর অনেকে অভিষেকের সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু এদিন সাতটি বাউন্ডারি এবং ৮টি ওভার বাউন্ডারিতে সাজানো ইনিংসে নিন্দুকদের চুপ করিয়ে দিলেন তিনি।

[আরও পড়ুন: গোলের পর বাবার মতো সেলিব্রেশন, ছাত্র মেরিনোর উচ্ছ্বাসের কারণ জানালেন কিবু ভিকুনা]

এটাই জিম্বাবোয়ের বিরুদ্ধে কোনও ভারতীয়র করা সর্বোচ্চ স্কোর। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতীয়দের মধ্যে এটা যুগ্মভবে তৃতীয় দ্রুততম সেঞ্চুরি। এর আগে রোহিত শর্মা ৩৫ বলে এবং সূর্যকুমার যাদব ৪৫ বলে সেঞ্চুরি করেছেন। কে এল রাহুলও ৪৫ বলে শতরান করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। অভিষেকও যুগ্মভাবে তৃতীয় স্থানটি দখল করলেন।

[আরও পড়ুন: ‘ইতিহাসে থাকবে এই গোল’, প্রাক্তন ছাত্র মেরিনোর কীর্তিতে উচ্ছ্বসিত ভিকুনা]

অভিষেকের অনবদ্য সেঞ্চুরি, ঋতুরাজ গায়কোয়াড়ের হাফ সেঞ্চুরি এবং শেষদিকে রিঙ্কু সিংয়ের ঝোড়ো ইনিংসে ভর করে ভারত দ্বিতীয় ম্যাচে তুলল ২৩৪ রান। গায়কোয়াড় করলেন ৪৭ বলে ৭৭ রান। আর রিঙ্কু সিংকে ফের দেখা গেল চেনা মেজাজে। কেকেআর (KKR) তারকা মাত্র ২২ বলে করলেন ৪৮ রান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ওপেন করতে নেমে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছেন।
  • এবার আন্তর্জাতিক মঞ্চেও নিজেকে প্রমাণ করলেন তরুণ বাঁহাতি ব্যাটার।
  • কেরিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-২০ খেলতে নেমেই অনবদ্য সেঞ্চুরি করলেন তিনি।
Advertisement