shono
Advertisement

Breaking News

Test series

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের ভারতীয় দল ঘোষণা, এবারও দলে নেই শামি

১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে সিরিজ।
Published By: Biswadip DeyPosted: 10:16 AM Oct 12, 2024Updated: 10:34 AM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য দুই টেস্টের সিরিজে বাংলাদেশকে গুঁড়িয়ে দিয়েছে ভারত। এবার ঘোষিত হল নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার স্কোয়াড। প্রায় অপরিবর্তিত রাখা হল দল। বাংলাদেশের বিরুদ্ধে ষোলো জনের দলে থাকা যশ দয়াল বাদ পড়েছেন কিউইয়ের বিরুদ্ধে সিরিজের পনেরো জনের দলে। এবারও দলে রাখা হয়নি মহম্মদ শামিকে।

Advertisement

ভারতে আসার আগে পাকিস্তানকে দুটি টেস্টেই হারিয়ে এসেছিল বাংলাদেশ। ভারতের মাটিতে রোহিতদের হারাবেন, এরকম স্বপ্নও দেখেছিলেন অনেকে। কিন্তু প্রথম টেস্টে ২৮০ রানের বিরাট ব্যবধানে জয় পান রোহিতরা। পরের টেস্টে বৃষ্টিতে তিনদিন প্রায় ধুয়ে গেলেও কার্যত টি২০ খেলার মেজাজে বিধ্বসী ক্রিকেট খেলে ৭ উইকেটে জয় ছিনিয়ে ২-০ ব্যবধানে সিরিজ পকেটে ভরে ভারত। এই অসাধারণ সাফল্যের পর তাই বোর্ড কর্তারা স্কোয়াডে কোনও পরিবর্তন করলেন না। সেটা একরকম প্রত্যাশিতই ছিল। কেবল সকলের নজর ছিল শামির দিকে। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে নামার পরে চোট সমস্যায় আর খেলতে পারেননি তিনি। এবার তিনি দলে ফেরেন কিনা সেটাই ছিল দেখার। সূত্রের খবর, এনসিএতে রিহ্যাব চলাকালীন ফের চোট পেয়েছেন শামি। যার জেরে তাঁর মাঠে ফেরা আবারও পিছিয়ে যাওয়ার পথে। এমনকী অস্ট্রেলিয়া সিরিজেও তিনি মাঠে নামতে পারবেন কিনা তা নিশ্চিত নয়।

এদিকে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা নিউজিল্যান্ড শিবিরেও। চোটের জন্য দলের সঙ্গে আসতে পারছেন না কেন উইলিয়ামসন। কিউয়ি টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, চোট সারলেও রিহ্যাবের জন্য আরও বেশ কিছুটা সময় দরকার উইলিয়ামসনের। তাই সিরিজের শুরু থেকেই দলের সঙ্গে থাকতে পারবেন না তিনি। তবে শেষ দিকে হয়তো খেলতে দেখা যাবে তাঁকে।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ শুরু হচ্ছে আগামী বুধবার, ১৬ অক্টোবর। বেঙ্গালুরুতে হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ২৪ অক্টোবর পুণেতে। সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট খেলা হবে মুম্বইয়ে। ১ নভেম্বর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা একরকম নিশ্চিত টিম ইন্ডিয়ার। তবুও রোহিতরা যে ঘরের মাটিতে কিউইদের উড়িয়ে দিতেই মাঠে নামবেন তা নিশ্চিত।

নিউজিল্যান্ড টেস্ট সিরিজের জন্য ঘোষিত দল: রোহিত শর্মা (অধিনায়ক), জশপ্রীত বুমরাহ (সহ অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কে এল রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সদ্য দুই টেস্টের সিরিজে বাংলাদেশকে গুঁড়িয়ে দিয়েছে ভারত। এবার ঘোষিত হল নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার স্কোয়াড।
  • প্রায় অপরিবর্তিত রাখা হল দল। বাংলাদেশের বিরুদ্ধে ষোলো জনের দলে থাকা যশ দয়াল বাদ পড়েছেন কিউইয়ের বিরুদ্ধে সিরিজের পনেরো জনের দলে।
  • এবারও দলে রাখা হয়নি মহম্মদ শামিকে। ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে সিরিজ।
Advertisement