shono
Advertisement
IPL Retention

'কেকেআরের হয়ে প্রতি বছর রান করেছি', তাতেও রিটেনশন নিয়ে দুশ্চিন্তায় নাইটদের 'সম্পদ'

গতবারের চ্যাম্পিয়ন কেকেআর কাদের রিটেন করবে শেষ পর্যন্ত?
Published By: Arpan DasPosted: 03:59 PM Oct 08, 2024Updated: 04:12 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছয় বছর ধরে তিনি কেকেআরের স্কোয়াডে রয়েছেন। নাইটদের নেতৃত্বও সামলেছেন। সামনেই মহা নিলাম। অথচ এখনও তিনি জানেন না শাহরুখ খানের দল তাঁকে রিটেন করবে কিনা?

Advertisement

আইপিএলে কতজন প্লেয়ারকে রিটেনশন(IPL Retention) করা যাবে, তার নির্দেশিকা চলে এসেছে। গত আইপিএলে কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছিলেন অনেকেই। সেই তুলনায় একেবারেই ছন্দে ছিলেন না নীতীশ রানা(Nitish Rana)। খেলেছেন মাত্র ২টি ম্যাচ। করেছেন মাত্র ৪২। তার মধ্যে সর্বোচ্চ স্কোর ৩৩। তাহলে কি কেকেআর তাঁকে রিটেন করবে বলে মনে হচ্ছে?

নীতীশ রানার বক্তব্য, "আমি সাত বছর ধরে কেকেআরের হয়ে খেলছি। আমাকে রিটেন করা হবে কিনা, সেটা আমার হাতে নেই। এটা কেকেআর ম্যানেজমেন্টের বিষয়। আমার সঙ্গে কেউ এখনও যোগাযোগ করেনি। আমি প্রতি বছর কেকেআরের হয়ে রান করেছি। যদি ওরা আমাকে দলের সম্পদ মনে করে, তাহলে নিশ্চয়ই রিটেন করবে।"

তবে নীতীশের জন্য লড়াইটা কঠিন। এবার মহা নিলামের আগে প্রতিটা ফ্র‌্যাঞ্চাইজি সর্বাধিক পাঁচজন ক্যাপড প্লেয়ারকে ‘রিটেন’ করতে পারবে। সঙ্গে একজন করে আনক্যাপড প্লেয়ার। নাইটদের কাছে শ্রেয়স, রিঙ্কু, রাসেল, নারিন, বরুণ, হর্ষিতের মতো ক্রিকেটার আছে। সেখানে ৩০ বছর বয়সি নীতীশের জায়গা পাওয়া কঠিন বলেই মনে করছে ক্রিকেটমহল।

তবে এটাও ঠিক যে, গত মরশুম বাদ দিলে প্রতি বছরই নীতীশ ৩০০-র উপর রান করেছেন। গড় প্রায় ৩০। এর মধ্যে ২০২৩-এ ৪১৩ রান করেন তিনি। সেই মরশুমে নেতৃত্বের দায়িত্বও সামলাতে হয়েছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ছয় বছর ধরে তিনি কেকেআরের স্কোয়াডে রয়েছেন।
  • নাইটদের নেতৃত্বও সামলেছেন। সামনেই মহা নিলাম।
  • অথচ এখনও তিনি জানেন না শাহরুখের দল তাঁকে রিটেন করবে কিনা?
Advertisement