shono
Advertisement

খুব তাড়াতাড়িই অধিনায়কের নাম ঘোষণা করতে পারে কেকেআর, দৌড়ে এগিয়ে দুই তারকা

Posted: 11:35 AM Mar 27, 2023Updated: 11:35 AM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চন্দ্রকান্ত পণ্ডিত নামটা বললে সবার আগে যেটা মাথায় আসবে সেটা হল-কঠোর অনুশাসন। পণ্ডিতের কোচিং দর্শনটা ঠিক সেরকমই। সেখানে আপনাকে সর্বদা অনুশাসন মেনে চলতে হবে। থাকবে নিয়মানুবর্তিতা। তবে কেকেআরে (KKR) কোচ হয়ে আসার পর নিজের কোচিং স্ট্র‌্যাটেজিতে কিছুটা বদল এনেছেন পণ্ডিতমশাই। চন্দ্রকান্ত একটা ব‌্যাপার ভালভাবে বুঝে গিয়েছেন আন্দ্রে রাসেল (Andre Russell), সুনীল নারিন, সাকিব আল হাসানদের মতো তারকাদের সামলাতে হলে কঠোর অনুশাসনের থেকেও টিম ম‌্যানেজমেন্টের উপর বেশি জোর দিতে হবে। কেকেআর কোচ হয়ে আসার পর চন্দ্রকান্ত সেটা বলেও দিয়েছেন। তাই এখন 'টিম বন্ডিং'-এর উপর অনেক বেশি জোর দিয়েছেন ।

Advertisement

শনিবার নিজেদের মধ্যে প্র্যাকটিস ম‌্যাচ খেলার পর রবিবার ছুটি দেওয়া হয়েছিল ক্রিকেটারদের। তবে আচমকা টিম মিটিং ডেকে দেন কোচ। শোনা গেল প্রায় ঘণ্টাখানেক ধরে মিটিং-পর্ব চলে। সেখানেই ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়, কেউ এদিন নিজেদের মতো করে ডিনার করতে পারবেন না। সবাইকে একসঙ্গে ডিনার করতে হবে। ব‌্যাপারটা খুব পরিষ্কার-টিমের মধ্যে একাত্মতা আরও বাড়াতে চাইছেন কেকেআর কোচ। 

[আরও পড়ুন: বাবা হতে তান্ত্রিকের নির্দেশেই নরবলি! তিলজলায় শিশু খুন নিয়ে বিস্ফোরক দাবি ধৃতের]

সোমবার আবার নিজেদের মধ্যে একটা প্র্যাকটিস ম‌্যাচ খেলবেন রাসেলরা। প্রথম ম‌্যাচের আগে যাবতীয় কম্বিনেশন দেখে নিতে চাইছে টিম ম‌্যানেজমেন্ট। যা খবর, তাতে আগামী দু’তিনদিনের মধ্যে সরকারিভাবে অধিনায়কের নামও ঘোষণা করে দেবে কেকেআর। শ্রেয়স আইয়ারের ব‌্যাপারে বোর্ড বিবৃতি দিয়ে কিছু না জানালেও কেকেআর বুঝেই গিয়েছে গোটা আইপিএলে (IPL) শ্রেয়সকে হয়তো পাওয়া যাবে না। আর মুম্বইকরের না থাকাটা যে টিমের কাছে বড় ধাক্কা সেটা নতুন করে বলতে হবে না। যার ফলে পুরো পরিকল্পনা আবার নতুন করে করতে হচ্ছে।

শ্রেয়স না থাকায় ব‌্যাটিং-শক্তি যেমন কমেছে, তেমনই বিকল্প অধিনায়কও খুঁজতে হচ্ছে। সেই তালিকায় আন্দ্রে রাসেলের নাম যেমন শোনা যাচ্ছে, তেমনই রয়েছেন নীতিশ রানাও। যদি বিদেশি কাউকে ক‌্যাপ্টেন না করা হয়, তাহলে হয়তো নীতিশকে করা হতে পারে। ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে ক‌্যাপ্টেন্সির অভিজ্ঞতা রয়েছে নীতিশের। সেটাও ককেআর টিম ম‌্যানেজমেন্টের মাথায় রয়েছে। শেষমেশ অধিনায়কত্বের ব‌্যাটন কার হাতে তুলে দেওয়া হয়, সেটাই এখন দেখার। 

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে বাম-কংগ্রেসকে সমর্থন! অঘোষিত ‘জোট’বার্তা বিজেপির সংখ্যালঘু মোর্চার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement