shono
Advertisement
Shakib Al Hasan

'সংকটে পাশে ছিলাম না', বাংলাদেশে শেষ ম্যাচের আগে দেশবাসীর কাছে ক্ষমাপ্রার্থী শাকিব

মিরপুর টেস্টে খেলবেন, কার্যত নিশ্চিত করে দিলেন শাকিব।
Published By: Anwesha AdhikaryPosted: 02:31 PM Oct 10, 2024Updated: 02:31 PM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে নিরাপত্তার অভাব বোধ করছেন তিনি। অগ্নিগর্ভ পরিস্থিতিতে তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে খুনের মামলা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের মুখে দাঁড়িয়ে দেশবাসীর জন্য খোলা চিঠি লিখলেন সেই শাকিব আল হাসান। প্রাক্তন বিশ্বসেরা অলরাউন্ডারের আর্জি, অবসর নেওয়ার সময়ে বাংলাদেশবাসী যেন তাঁর পাশে থাকেন। ছাত্র আন্দোলনের সময়ে তাঁর নীরবতা নিয়েও অনেক প্রশ্ন উঠেছিল। অবসর নেওয়ার আগে সেই নিয়েও মুখ খুলেছেন টাইগার ব্রিগেডের প্রাক্তন অধিনায়ক। দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন। 

Advertisement

বুধবার ফেসবুকে আবেগঘন একটি পোস্ট করেন শাকিব। পোস্টের শুরুতেই তিনি শ্রদ্ধা জানান ছাত্র আন্দোলনের শহিদদের। সেই প্রসঙ্গে আরও বলেন, "এই সংকটকালীন সময়টাতে আমার সরব উপস্থিতি না থাকায় আপনারা যারা ব্যথিত হয়েছেন বা কষ্ট পেয়েছেন তাদের অনুভূতির জায়গাটার প্রতি আমার শ্রদ্ধা এবং এজন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আপনাদের জায়গায় আমি থাকলে হয়তো এভাবে মনঃক্ষুণ্ণ হতাম।" সঙ্গে আরও জানিয়েছেন, জন্মস্থান মাগুরার উন্নয়নের জন্যই সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছিলেন। তবে দিনশেষে তাঁর পরিচয় একজন বাংলাদেশের ক্রিকেটার।

নিজের ক্রিকেট কেরিয়ারের গোটা সময়ে পাশে থাকার জন্য বাংলাদেশের সমস্ত মানুষকে ধন্যবাদ জানিয়েছেন তারকা অলরাউন্ডার। ফেসবুক পোস্টে তিনি বলেন, "আপনাদের ভালোবাসা এবং সমর্থন আমাকে আজকের শাকিব আল হাসান বানিয়েছে। আমি যখন দেশের জন্য ক্রিকেটের মাঠে ব্যাট ধরেছি তখন আমার সাথে ব্যাট ধরেছেন আপনারা সবাই। গ্যালারি থেকে আপনাদের চিৎকার, আপনাদের সমর্থন আমাকে ভালো খেলার অনুপ্রেরণা জুগিয়েছে। ক্রিকেট ম্যাচের দিন চায়ের দোকানে টেলিভিশনের সামনে উপচে পড়া ভিড় আমাকে শক্তি জুগিয়েছে। ক্রিকেটের এই গোটা গল্পটা আপনাদের হাতেই লেখা!"

এই পোস্টেই দেশবাসীর কাছে শাকিব আবেদন জানিয়েছেন, টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর মুহূর্তে সকলে যেন তাঁর পাশে থাকেন। উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মিরপুরে টেস্ট খেলে অবসর নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন শাকিব। নিরাপত্তার কারণে সেটা আদৌ সম্ভব কিনা, উঠেছিল সেই প্রশ্ন। তবে শোনা যাচ্ছিল, শাকিবের জন্য হয়তো পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দেবে বাংলাদেশ প্রশাসন। এহেন পরিস্থিতিতে শাকিবের বার্তা, "আমার শেষ ম্যাচে, এই গল্পের শেষ অধ্যায়ে, আমি আপনাদেরকে পাশে চাই। আমি আপনাদের সবাইকে সাথে নিয়ে বিদায় নিতে চাই। বিদায়বেলায়, সেই মানুষগুলোর হাতে হাত রাখতে চাই, যাদের হাতের তালি আমার ভালো খেলতে বাধ্য করেছে। বিদায়বেলায়, সেই মানুষগুলোর চোখে চোখ রাখতে চাই, আমার ভালো খেলায় যাদের চোখ আনন্দে উচ্ছ্বসিত হয়েছে। আবার আমার খারাপ খেলায় যাদের চোখ ছলছল করেছে।"

পোস্টের শেষে শাকিব লেখেন, "আমি আশা করি, শুধু আশা না বিশ্বাস করি –এই বিদায় বেলায় আপনারা সবাই আমার সাথে থাকবেন।" সোশাল মিডিয়ায় তারকা অলরাউন্ডারের এই বার্তার পরে অনেকের অনুমান, তাহলে হয়তো মিরপুর টেস্টে শাকিবের খেলা নিশ্চিত। বাংলাদেশের অন্তর্বর্তী সরকার হয়তো যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করবে। নিজের দেশের দর্শকদের সামনেই হয়তো টেস্টকে বিদায় জানাবেন শাকিব। তবে শেষ পর্যন্ত কী হবে, উত্তর দেবে সময়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার ফেসবুকে আবেগঘন একটি পোস্ট করেন শাকিব। পোস্টের শুরুতেই তিনি শ্রদ্ধা জানান ছাত্র আন্দোলনের শহিদদের।
  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মিরপুরে টেস্ট খেলে অবসর নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন শাকিব। নিরাপত্তার কারণে সেটা আদৌ সম্ভব কিনা, উঠেছিল সেই প্রশ্ন।
  • সোশাল মিডিয়ায় তারকা অলরাউন্ডারের এই বার্তার পরে অনেকের অনুমান, তাহলে হয়তো মিরপুর টেস্টে শাকিবের খেলা নিশ্চিত। বাংলাদেশের অন্তর্বর্তী সরকার হয়তো যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করবে।
Advertisement