shono
Advertisement
Suryakumar Yadav

বিশ্বজয়ের ক্যাচ নিয়ে একাংশের জলঘোলা, জল্পনার অবসান ঘটিয়ে জবাব সূর্যকুমারের

ওই ৫ সেকেন্ডের জন্য আজীবন কৃতজ্ঞ থাকবেন স্কাই।
Published By: Arpan DasPosted: 08:53 PM Jul 02, 2024Updated: 08:56 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেভিড মিলারের হাঁকানো বলটা বাউন্ডারির ওপারে চলে গেলে কী হত, সেটা ভাবতেই শিউরে ওঠেন দেশের ক্রিকেটভক্তরা। হয়তো অধরা থেকে যেত টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু সেই সময় ত্রাতা হয়ে ওঠেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। ক্যাচ ধরে নিজে চলে যান বাউন্ডারির বাইরে। আবার সেখান থেকে ফিরে এসে তালুবন্দি করেন বলটি।

Advertisement

আর সেই ক্যাচেই যে টিম ইন্ডিয়া ম্যাচ পকেটে পুরে ফেলে, তা বলাই বাহুল্য। যা নিয়ে বিতর্কও হয়েছে। সমালোচকদের বক্তব্য, ক্যাচ ধরার সময় নাকি সূর্যর পা বাউন্ডারি ছুঁয়ে গিয়েছে। যদিও এই নিয়ে দক্ষিণ ক্রিকেটার বা প্রাক্তন তারকারা আপত্তি দেখাননি। কিন্তু তাতেও বিতর্ক বন্ধ করেনি একাংশ। এবার সেই বিষয়ে মুখ খুললেন খোদ সূর্যকুমার। তাঁর পা যে বাউন্ডারি ছোঁয়নি, সেটা দৃঢ় স্বরেই জানালেন স্কাই।

[আরও পড়ুন: ‘আগে দেশভক্ত হও’, অভিষেকের আগেই প্রাক্তন ক্রিকেটারের তোপের মুখে রিয়ান]

এই ধরনের ক্যাচ প্র্যাকটিসের সময় নিয়মিত ধরতে হয়। সেই অভ্যাস থেকেই মিলারকে তালুবন্দি করেন সূর্য। কিন্তু ওইদিন ঠিক কী ঘটেছিল? সেই বিষয়ে স্কাই বলেন, "রোহিত আর হার্দিক মিলে ওয়াইড ইয়র্কার করার ছক করেছিল। তাই আমি একটু বাইরের দিকে ছিলাম। আমার মাথায় ঘুরছিল, যেভাবেই হোক, ক্যাচটা ধরতে হবে। রোহিতভাই সাধারণত লং অনে দাঁড়ায় না, কিন্তু সেই মুহূর্তে ও ওখানে ছিল। যখন বলটা আসছিল, তখন আমরা একে-অপরের দিকে তাকাই। প্রথমে ভেবেছিলাম, বলটা ধরে ভিতরে কাউকে ছুঁড়ে দেব। কিন্তু তখন ওখানে কেউ ছিলও না। ওই ৪-৫ সেকেন্ড যে কী হয়েছে, তা আমি ব্যাখ্যা করতে পারব না। ওই ৫ সেকেন্ডের জন্য আমি আজীবন কৃতজ্ঞ থাকব।"

[আরও পড়ুন: রোহিতের এক ফোনেই বদলেছিলেন সিদ্ধান্ত, বিশ্বজয়ের পর অধিনায়ককে ‘ধন্যবাদ’ দ্রাবিড়ের]

তার পরই শুভেচ্ছার ঢল নেমেছে। বহু মানুষ তাঁকে বার্তা পাঠিয়েছেন। কিন্তু বাউন্ডারি লাইনে যে তাঁর পা স্পর্শ করেনি, সেটা সূর্য নিশ্চিত। তিনি জানান, "যখন বলটা ভিতর দিকে ঠেলে দিই, তখন আমি জানি, আমার পা লাইনের দড়ি ছোঁয়নি। সেটা সম্বন্ধে আমি সম্পূর্ণ সচেতন ছিলাম। ওই ক্যাচটা নিয়ে কোনও বিতর্ক নেই।" সোশাল মিডিয়ার নিন্দুকদের এভাবেই চুপ করিয়ে দিলেন সূর্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্যাচ ধরে নিজে চলে যান বাউন্ডারির বাইরে। আবার সেখান থেকে ফিরে এসে তালুবন্দি করেন বলটি।
  • এই ধরনের ক্যাচ প্র্যাকটিসের সময় নিয়মিত ধরতে হয়। সেই অভ্যাস থেকেই মিলারকে তালুবন্দি করেন সূর্য।
  • তার পরই শুভেচ্ছার ঢল নেমেছে। বহু মানুষ তাঁকে বার্তা পাঠিয়েছেন।
Advertisement