shono
Advertisement
WTC points table

পয়েন্ট টেবিলের শীর্ষে ভারত, বাংলাদেশকে উড়িয়ে WTC ফাইনালের দোরগোড়ায় রোহিতরা!

কত পয়েন্ট রয়েছে ভারতের ঝুলিতে?
Published By: Anwesha AdhikaryPosted: 06:32 PM Oct 01, 2024Updated: 06:32 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে আগেই ছিল ভারত। মঙ্গলবার বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে কার্যত চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেলেন রোহিত শর্মারা। আগামী জুন মাসে লর্ডসে বিশ্বসেরার খেতাব জিততে নামবে মেন ইন ব্লু, এমন সম্ভাবনা আরও উজ্জ্বল হল কানপুর টেস্টের পরে। অন্যদিকে, পয়েন্ট টেবিলে আরও পতন হল বাংলাদেশের। সপ্তম স্থানে নেমে গিয়েছে টাইগার বাহিনী।

Advertisement

কানপুর টেস্টের আড়াই দিনেরও বেশি সময় বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। একটা সময়ে মনে হচ্ছিল, খেলা হলেও এই টেস্ট ড্র করে পয়েন্ট নষ্ট হবে ভারতের। কিন্তু খেলা শুরু হতেই যশস্বী জয়সওয়ালদের বাজবলে বিধ্বস্ত হয় বাংলাদেশ। আড়াই দিনেরও কম সময়ে কানপুর টেস্ট জিতে নেয় ভারত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচ থেকেও ১২ পয়েন্ট গিয়েছে রোহিতদের ঝুলিতে। ফলে সবমিলিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে নিজেদের অবস্থান আরও শক্ত করল ভারত।

আগামী জুন মাসে লর্ডসে ফাইনাল খেলার দৌড়ে ভার‍ত অনেকখানি এগিয়ে গেল। ১১টি টেস্ট খেলে মেন ইন ব্লু জিতেছে ৮টি। সবমিলিয়ে ৯৪ পয়েন্ট পেয়েছে, অর্থাৎ ৭৪.২৪ শতাংশ। আগামী দিনে আরও ৮টি টেস্ট রয়েছে ভারতের হাতে। ওয়াকিবহাল মহলের অনুমান, আর পাঁচটি টেস্ট জিতে নিলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিশ্চিত ভারত। ফাইনালে রোহিতদের প্রতিদ্বন্দ্বী কে হতে পারে, সেই লড়াইয়ে রয়েছে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা। খানিকটা আশা বেঁচে রয়েছে নিউজিল্যান্ডেরও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কানপুর টেস্টের আড়াই দিনেরও বেশি সময় বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল।
  • আড়াই দিনেরও কম সময়ে কানপুর টেস্ট জিতে নেয় ভারত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচ থেকেও ১২ পয়েন্ট গিয়েছে রোহিতদের ঝুলিতে।
  • ১১টি টেস্ট খেলে মেন ইন ব্লু জিতেছে ৮টি। সবমিলিয়ে ৯৪ পয়েন্ট পেয়েছে, অর্থাৎ ৭৪.২৪ শতাংশ।
Advertisement