shono
Advertisement
IPL

কেকেআরে থাকবেন অধিনায়ক শ্রেয়স? রিটেনশন নিয়ে নাইটদের পরামর্শ প্রাক্তন তারকার

নাইটদের জন্য যে কাজটা কঠিন, সেটাও মেনে নিচ্ছেন এই প্রাক্তন ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 01:32 PM Oct 01, 2024Updated: 01:32 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবারের চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স। মেন্টর গৌতম গম্ভীর ও অধিনায়ক শ্রেয়স আইয়ারের যুগলবন্দিতে অপ্রতিরোধ্য ছিল শাহরুখের দল। এবার গম্ভীর নেই, তিনি ভারতীয় দলের দায়িত্বে। শ্রেয়স আইয়ারকেও দলে রাখা উচিত? সেই বিষয়ে কেকেআরকে পরামর্শ দিলেন প্রাক্তন তারকা।

Advertisement

সামনেই মহা নিলাম। কতজন প্লেয়ারকে রিটেনশন করা যাবে, তার নির্দেশিকাও চলে এসেছে। গত আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছিলেন অনেকেই। সেই তুলনায় কিছুটা নীরব ছিলেন অধিনায়ক শ্রেয়স। তবে হায়দরাবাদের বিরুদ্ধে প্লে অফের ম্যাচে ৫৮ রান করে দলকে জিতিয়েছিলেন। সাম্প্রতিক সময়ে খুব একটা ফর্মেও নেই। তাহলে কি কেকেআরের উচিত তাঁকে রিটেন করা?

সেই বিষয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ বলেন, "এটা কঠিন সিদ্ধান্ত হবে। তবে যখন একটা দল চ্যাম্পিয়ন হয়, তখন তারা স্বাভাবিকভাবেই চাইবে সেরা প্লেয়ারদের ধরে রাখতে। শ্রেয়সের ব্যাটিং হয়তো ততটা ভালো হয়নি, কিন্তু অধিনায়ক হিসেবে ও দলকে চ্যাম্পিয়ন হওয়ার রাস্তা দেখিয়েছে। সেটা বড় ব্যাপার। আমার মতে ওর নেতৃত্বের অনেক উন্নতি হয়েছে।"

সেই কারণে কাইফের পরামর্শ, কেকেআরের রিটেনশনের তালিকায় শ্রেয়সের নাম থাকা উচিত সবার প্রথমে। তিনি বলেন, "ও যদি এত প্লেয়ারদের ম্যানেজ করতে পারে, তাহলে ওকে সবার আগেই রাখা উচিত। একজন অধিনায়কের বিরাট ভূমিকা থাকে। শ্রেয়সকে রিটেন করে আবার অধিনায়ক করো। তার পর আসা উচিত ফিল সল্ট, সুনীল নারাইন ও সুনীল নারাইন। দুজন প্লেয়ারকে অকশনে পাঠিয়ে আবার কিনে নাও। তবে কেকেআরের জন্য কাজটা কঠিন। কারণ ওদের অনেকেই ম্যাচের সেরা হয়েছে। বিভিন্ন পরিস্থিতিতে সবাই দলকে জিততে সাহায্য করেছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গতবারের চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স।
  • মেন্টর গৌতম গম্ভীর ও অধিনায়ক শ্রেয়স আইয়ারের যুগলবন্দিতে অপ্রতিরোধ্য ছিল শাহরুখের দল।
  • এবার গম্ভীর নেই, তিনি ভারতীয় দলের দায়িত্বে।
Advertisement