shono
Advertisement
Varanasi Cricket Stadium

২০২৬-এর মধ্যেই প্রস্তুত হয়ে যাবে বারাণসীর ক্রিকেট স্টেডিয়াম, পড়তে পারে বিশ্বকাপের ম্যাচও

বারাণসীর অত্যাধুনিক এই স্টেডিয়ামটি তৈরি হবে বেলপাতার আদলে। স্টেডিয়ামে থাকবে কাশী এবং শিবের ছোঁয়া।
Published By: Subhajit MandalPosted: 06:17 PM Oct 01, 2024Updated: 06:17 PM Oct 01, 2024

আলাপন সাহা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের ক্রিকেট স্টেডিয়াম। কাশী বিশ্বনাথের শহরে ধর্মীয় আদলে তৈরি ওই ক্রিকেট স্টেডিয়ামে বল গড়াতে পারে ২০২৬ সালের আগেই। সব ঠিক থাকলে ২০২৬ বিশ্বকাপের ম্যাচও পেতে পারে বারাণসী। ইতিমধ্যেই ভারতীয় বোর্ডে এ নিয়ে আলোচনা শুরু হয়েছে।

Advertisement

গত বচর সেপ্টেম্বর মাসে বারাণসীতে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়ামের শিলান্যাস করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৩০ মাস ধরে ৪৫১ কোটি টাকা ব্যয়ে স্টেডিয়ামটি তৈরি করা হবে। গত বছর শিলান্যাসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রিকেট কিংবদন্তি শচীন তেণ্ডুলকর, সুনীল গাভাসকর, কপিল দেবরা। উপস্থিত ছিলেন বিসিসিআই (BCCI) সভাপতি রজার বিনি, সচিব জয় শাহরাও।

বারাণসীর (Varanasi) অত্যাধুনিক এই স্টেডিয়ামটি তৈরি হবে বেলপাতার আদলে। স্টেডিয়ামে থাকবে কাশী এবং শিবের ছোঁয়া। গ্যালারির আকৃতি হবে শিবের মাথায় থাকা এক ফালি চাঁদের মতো। ভিআইপি গ্যালারি দেখতে হবে ডুগডুগির বা ডমরুর মতো। স্টেডিয়ামের ফ্লাড লাইটগুলি হবে ত্রিশূলের আকারের। গ্যালারি তৈরি করা হবে বারাণসীর গঙ্গার ঘাটগুলির আদলে।অর্থাৎ পুরোদস্তুর ধর্ম এবং আধুনিকতার মিশেলে তৈরি হচ্ছে এই স্টেডিয়াম।

বারাণসীর এই স্টেডিয়াম তৈরি হয়ে গেলে লখনউয়ের অটলবিহারী বাজপেয়ী একানা স্টেডিয়াম, কানপুরের গ্রিন পার্কের পর আরও একটি বিশ্বমানের স্টেডিয়াম পাবে উত্তরপ্রদেশ। বোর্ড সূত্রের খবর, বারাণসীর এই অত্যাধুনিক স্টেডিয়ামে ২০২৬ বিশ্বকাপের গ্রুপ পর্বের অন্তত একটি ম্যাচ দেওয়া হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের ক্রিকেট স্টেডিয়াম।
  • কাশী বিশ্বনাথের শহরে ধর্মীয় আদলে তৈরি ওই ক্রিকেট স্টেডিয়ামে বল গড়াতে পারে ২০২৬ সালের আগেই।
  • সব ঠিক থাকলে ২০২৬ বিশ্বকাপের ম্যাচও পেতে পারে বারাণসী। ইতিমধ্যেই ভারতীয় বোর্ডে এ নিয়ে আলোচনা শুরু হয়েছে।
Advertisement