shono
Advertisement
Virat Kohli

ট্রফি নয়, আরও একবার হৃদয় জিতেই থামতে হল বিরাটকে

Published By: Anwesha AdhikaryPosted: 12:16 AM May 23, 2024Updated: 12:35 AM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর মাথায় অরেঞ্জ ক্যাপের মুকুট। ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে তিনি কিং। কিন্তু রাজার হাতে নেই ট্রফি। ১৭ বছর ধরে লাগাতার চেষ্টা, তবু ভারতসেরার তকমা অধরাই। আরও একবার খালি হাতেই যুদ্ধক্ষেত্র, থুড়ি ক্রিকেট মাঠ ছাড়তে হল তাঁকে। দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলিকে।

Advertisement

চলতি আইপিএলে (IPL 2024) আরসিবির অভিযান কোনও রূপকথার চেয়ে কম ছিল না। হারের ডবল হ্যাটট্রিক সেরে টুর্নামেন্ট থেকে আরসিবির বিদায় যখন নিশ্চিত, ঠিক তখনই ফিনিক্স পাখির মতো জ্বলে উঠল লাল-কালো জার্সিধারীরা। পরপর একের পর এক ম্যাচে জয় পেয়ে ট্রফি দখলের লড়াইয়ে পিছনে ফেলে দিল অন্য সব দলকে। চোয়ালচাপা লড়াই করে ছিনিয়ে নিল প্লে অফের টিকিট।

[আরও পড়ুন: এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের কাছে হার, আইপিএল অধরাই বিরাটদের

বদলে যাওয়া এই আরসিবির (RCB) নেপথ্যে একাধিক কারিগর থাকলেও, বড় ভূমিকা ছিল কিং কোহলির। টুর্নামেন্টের শুরু থেকে রান পাচ্ছিলেন, কিন্তু স্ট্রাইক রেট নিয়ে সমালোচনায় বিদ্ধ হচ্ছিলেন তিনি। মুখে জবাব না দিয়ে বিরাট বেছে নিলেন তাঁর অস্ত্র ব্যাট। আইপিএলের দ্বিতীয় পর্বে এসে শুরু করলেন ঝোড়ো ব্যাটিং। সেই পারফরম্যান্সের জোরেই আরসিবি রূপকথার অনেকখানি অংশ লেখা হয়েছিল। আইপিএলের পরিসংখ্যান বলছে, গত পাঁচ বছরের মধ্যে ২০২৪-এই সেরা স্ট্রাইক রেট নিয়ে খেলেছেন কোহলি।

কিন্তু নিজের সবটুকু দিয়েও, ট্রফি জিততে পারলেন না বিরাট কোহলি (Virat Kohli)। সেই ২০০৮ সাল থেকে আরসিবিতে খেলছেন। সামলেছেন অধিনায়কের দায়িত্ব। তিনবার খেলেছেন ফাইনালও। ৮ হাজার রান করেছেন এই ফ্র্যাঞ্চাইজির জন্য। কিন্তু শেষরক্ষা হয়না কোনও বারই। ক্রিকেট দেবতা প্রসন্ন হন না আরসিবির প্রতি। টুর্নামেন্ট শেষে বারবার ক্রিকেটপ্রেমীদের চোখে ধরা পড়ে একটাই ফ্রেম-বিষণ্ণ মুখে মাঠ ছেড়ে বেরিয়ে যাচ্ছেন বিরাট। তিনি হৃদয়ের রাজা, কিন্তু কঠোর বাস্তবের ট্রফিটা আজও উঠল না তাঁর হাতে। প্রতিবারের মতো এবারও, কেবল হৃদয় জিতেই সন্তুষ্ট থাকতে হল কিং কোহলিকে। রইল কেবল সান্ত্বনা পুরস্কারের অরেঞ্জ ক্যাপ। 

[আরও পড়ুন: বিরাটকে কেন কিনেছিলেন? ১৬ বছর ট্রফিহীন থাকার পরে জানালেন বিজয় মালিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হারের ডবল হ্যাটট্রিক সেরে টুর্নামেন্ট থেকে আরসিবির বিদায় যখন নিশ্চিত, ঠিক তখনই ফিনিক্স পাখির মতো জ্বলে উঠল লাল-কালো জার্সিধারীরা।
  • আইপিএলের পরিসংখ্যান বলছে, গত পাঁচ বছরের মধ্যে ২০২৪-এই সেরা স্ট্রাইক রেট নিয়ে খেলেছেন কোহলি।
  • প্রতিবারের মতো এবারও, কেবল হৃদয় জিতেই সন্তুষ্ট থাকতে হল কিং কোহলিকে। রইল কেবল সান্ত্বনা পুরস্কারের অরেঞ্জ ক্যাপ। 
Advertisement