shono
Advertisement
Virat Kohli

টি-টোয়েন্টিতে মাত্র ৪ উইকেট বিরাটের! তবু র‌্যাঙ্কিংয়ে পিছনে ফেললেন জাদেজাকে, কীভাবে?

টি-টোয়েন্টি ফরম্যাটে জাদেজার উইকেট সংখ্যা ৫৪। তবুও তিনি কোহলির পিছনে।
Published By: Krishanu MazumderPosted: 03:28 PM Jul 04, 2024Updated: 04:51 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলরাউন্ডার তালিকায় রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) উপরে বিরাট কোহলি (Virat Kohli)। আইসিসি-র টি-টোয়েন্টি ফরম্যাটে অলরাউন্ডারদের যে ক্রমতালিকা প্রকাশ করা হয়েছে তাতে জাদেজার উপরে কোহলিকে দেখে অনেকেই বিস্মিত হয়েছেন। কোহলি দীর্ঘদিন বোলিং করেননি টি-টোয়েন্টি ফরম্যাটে। তবুও তাঁর জায়গা জাদেজার উপরে হল কী করে?
অলরাউন্ডারদের তালিকায় কোহলি ৭৯-তম পজিশনে। জাদেজা ৮৬ নম্বরে। ১২৫টি টি-টোয়েন্টি খেলেছেন কোহলি। এই ১২৫টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১১২টি ম্যাচে কোহলি বোলিং করেননি। তাঁর নামের পাশে লেখা ৪টি উইকেট। সেখানে জাদেজার টি-টোয়েন্টিতে উইকেট সংখ্যা ৫৪।

Advertisement

[আরও পড়ুন: কাজ শুরু কুয়াদ্রাতের, প্রথম দিনের ইস্টবেঙ্গল অনুশীলনে হাজির ১৭ জন]


২ জুলাই প্রকাশিত আইসিসি-র অলরাউন্ডারদের ক্রমতালিকা প্রকাশিত হওয়ার পরে বিতর্ক তৈরি হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে বোলিং করতে দেখা যায়নি। জাদেজা নিয়মিত বোলিং করেছেন। রোহিত শর্মার হাতের অন্যতম তাস ছিলেন জাদেজাই। সেই জাদেজা পিছিয়ে কোহলির থেকে। অনেকেই মনে করছেন জাদেজা বিক্ষিপ্ত ভাবে এই ফরম্যাটে খেলায় তাঁর টি-টোয়েন্টি পারফরম্যান্স ধাক্কা খায়। 
তবে অনেকেই মনে করছেন, এর পিছনে রয়ছে অন্য কারণ। আইসিসি-র রেটিং প্রক্রিয়ার জন্যই জাদেজার আগে কোহলি। ব্যাটিং এবং বোলিং পয়েন্টকে গুণ করে তাকে ভাগ করা হয় ১০০০ দিয়ে। কোহলির ব্যাটিং পয়েন্ট বেশি, সেই কারণে জাদেজার থেকে ক্রমতালিকাতেও উপরে বিরাট।

 

[আরও পড়ুন: মোদির সঙ্গে সাক্ষাৎ বিশ্বজয়ীদের, রোহিতদের কী বললেন প্রধানমন্ত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলরাউন্ডার তালিকায় রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) উপরে বিরাট কোহলি (Virat Kohli)।
  • আইসিসি-র টি-টোয়েন্টি ফরম্যাটে অলরাউন্ডারদের যে ক্রমতালিকা প্রকাশ করা হয়েছে তাতে জাদেজার উপরে কোহলিকে দেখে অনেকেই বিস্মিত হয়েছেন।
  • কোহলি দীর্ঘদিন বোলিং করেননি টি-টোয়েন্টি ফরম্যাটে। তবুও তাঁর জায়গা জাদেজার উপরে হল কী করে?
Advertisement