shono
Advertisement
Virat Kohli

অধরা ট্রফি জিততেই টি-২০ থেকে অবসর? বিরাট সিদ্ধান্তের প্রশংসায় ছোটবেলার গুরু

শ্রেষ্ঠ মঞ্চে সঠিক সিদ্ধান্ত, মত কোহলির কোচের।
Published By: Arpan DasPosted: 02:52 PM Jul 01, 2024Updated: 02:55 PM Jul 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ের মাঝেও বিদায়ের সুর। দেশের জার্সিতে আর কোনওদিন টি-টোয়েন্টি খেলবেন না রোহিত-বিরাটরা। অসংখ্য রেকর্ড আর স্মৃতিতে বুঁদ হয়ে থাকবে দেশবাসী। কিন্তু এরকম বড় একটা সিদ্ধান্ত নেওয়া যে কঠিন কাজ, তা মানছেন বিরাটের ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। তার জন্য কোহলির প্রশংসাও করছেন তিনি।

Advertisement

বিশ্বকাপ জুড়ে সেভাবে ফর্মে ছিলেন না ভারতের তারকা ব্যাটার। কিন্তু কেন তাঁকে 'কিং' বলা হয়, সেটা আবার প্রমাণ করে দিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে গুরত্বপূর্ণ সময়ে জ্বলে উঠলেন কোহলি। ৫৯ বলে ৭৬ রান করে ম্যাচের সেরা প্লেয়ারও হলেন। কিন্তু তার পর যে সিদ্ধান্ত নিলেন, তার জন্য তৈরি ছিলেন না কেউই। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে জানান, আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলবেন না।

[আরও পড়ুন: ‘টি-টোয়েন্টি থেকে অবসর নেব ভাবিনি, পরিস্থিতি এমন হল…’ বিশ্বজয়ের পর অকপট রোহিত]

কোহলির সিদ্ধান্ত নিয়ে সম্প্রচারকারী চ্যানেলের একটি ভিডিওবার্তায় রাজকুমার শর্মা বলেন, "বিরাট খুব বড় একটা সিদ্ধান্ত নিয়েছে। আর এমন একটা মুহূর্তে, যখন সদ্য ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। তার সঙ্গে ও ফাইনালে ম্যাচের সেরাও হয়েছে। এর থেকে সেরা মূহূর্ত আর কিছু হতে পারে না। আমি ওর এই সিদ্ধান্তকে সম্পূর্ণ সমর্থন করছি। বিরাট চায়, নতুন ক্রিকেটাররা আরও সুযোগ পাক।"

এবার তাহলে পরবর্তী লক্ষ্য কী হওয়া উচিত কোহলির? তারও পথ দেখিয়ে নিচ্ছেন রাজকুমার শর্মা। তিনি বলেন, "এই সিদ্ধান্ত নেওয়ায় ওর একটা বিরাট সুবিধা হবে। ও এখন টেস্টে পুরোপুরি মনোযোগ দিতে পারবে। ওটাই বিরাটের সব থেকে পছন্দের ফরম্যাট। টেস্টে ও দুরন্ত ক্রিকেট খেলেছে। এবার আরও সেঞ্চুরি করতে পারবে বিরাট।" একদিনের ও টি-টোয়েন্টি বিশ্বকাপ, দুটোই জেতা হয়ে গিয়েছে কোহলির। কিন্তু এখনও অধরা টেস্ট চ্যাম্পিয়নশিপ। শতরানের সঙ্গে সেই ট্রফি জিততেও মরিয়া থাকবেন তিনি। পাশাপাশি ভারতীয় দলকে বিশ্বকাপ জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন রাজকুমার।

[আরও পড়ুন: ক্রিকেটার থেকে ধারাভাষ্যকার, বহু ভূমিকার পর কোহলিদের মেন্টর পদে প্রত্যাবর্তন কার্তিকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয়ের মাঝেও বিদায়ের সুর। দেশের জার্সিতে আর কোনওদিন টি-টোয়েন্টি খেলবেন না রোহিত-বিরাটরা।
  • এরকম বড় একটা সিদ্ধান্ত নেওয়া যে কঠিন কাজ, তা মানছেন বিরাটের ছোটবেলার কোচ রাজকুমার শর্মা।
  • বিশ্বকাপ জুড়ে সেভাবে ফর্মে ছিলেন না ভারতের তারকা ব্যাটার।
Advertisement