shono
Advertisement
Yuvraj Singh

স্তন ক্যানসার সচেতনতা প্রচারে কেন 'কমলালেবু'র ছবি? নেটদুনিয়ায় নিন্দার ঝড়ের মুখে যুবরাজ

প্রাক্তন ভারতীয় তারকার সংগঠন থেকে দিল্লি মেট্রোতে সচেতনতামূলক এই প্রচার চালানো হয়।
Published By: Arpan DasPosted: 04:39 PM Oct 23, 2024Updated: 05:05 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'ইউ উই ক্যান ফাউন্ডেশন', প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের(Yuvraj Singh) তৈরি করা সংগঠন। যারা মূলত ক্যানসারের বিরুদ্ধে লড়াই ও সচেতনতা বৃদ্ধির কাজ করে। আর তাদের একটি বিজ্ঞাপন নিয়ে সোশাল মিডিয়ায় ট্রোলিংয়ের মুখে যুবরাজ সিং।

Advertisement

সম্প্রতি স্তন ক্যানসার নিয়ে সচেতনতা বৃদ্ধির জন্য দিল্লি মেট্রোতে প্রচার করে যুবরাজের সংগঠন। যার মূল বক্তব্য, 'নিজের কমলালেবু মাসে একবার পরীক্ষা করে দেখুন'। সেখানে কমলালেবুর প্রতীক ব্যবহার করে দুটি পোস্টার ব্যবহার করা হয়। তাতেই রুষ্ট সোশাল মিডিয়ার একাংশ। বিশেষ করে স্তনের সঙ্গে 'কমলালেবু'র তুলনা কেন করা হয়েছে, সেটাই আক্রমণের বিষয়। যে কারণে যুবরাজ সিংকেও প্রশ্নের মুখে ফেলা হয়েছে।

সোশাল মিডিয়ায় এক মহিলা বিষয়টির উল্লেখ করে লিখেছেন, "যদি আমরা স্তনকে স্পষ্টভাবে স্তন না বলতে পারি, তাহলে কীভাবে দেশে এই সংক্রান্ত সচেতনতা বাড়ানো যাবে? দিল্লি মেট্রোতে এরকম একটা প্রচার দেখলাম। এগুলো কী? কারা এই ধরনের প্রচার করে? এর অনুমতিই বা কারা দেয়? এই ধরনের পোস্টার যারা জনসমক্ষে আনার অনুমতি দেয়, তারা কি বোকা?"

যুবরাজ সিংকে ট্যাগ করে তিনি আবার লিখেছেন, 'লজ্জাজনক এবং অস্বস্তিকর'। তিনি যুবরাজের কাছে আবেদন করেছেন এই প্রচারটি অবিলম্বে বন্ধ করার জন্য। সেই সঙ্গে মেট্রো কর্তৃপক্ষকে নিশানা করতে ছাড়েননি ওই মহিলা। তিনি লেখেছেন, "আমার দেখা অন্যতম নির্বোধ বিজ্ঞাপন এটা। যে টাকা দেবে তার বিজ্ঞাপনই কি আপনারা ব্যবহার করেন? দয়া করে এটাকে সরান।" ওই মহিলার পোস্ট অনেকে শেয়ার করে সমর্থনও করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'ইউ উই ক্যান ফাউন্ডেশন', প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের তৈরি করা সংগঠন।
  • যারা মূলত ক্যানসারের বিরুদ্ধে লড়াই ও সচেতনতা বৃদ্ধির কাজ করে।
  • আর সেরকম একটি বিজ্ঞাপন নিয়ে সোশাল মিডিয়ায় ট্রোলিংয়ের মুখে যুবরাজ সিং।
Advertisement