shono
Advertisement
ACC Emerging Teams Asia Cup

টানা তিন ম্যাচে জয়, যুব এশিয়া কাপে দাপট 'অপ্রতিরোধ্য' ভারতের

জয়ের হ্যাটট্রিকে টুর্নামেন্টের সেমিফাইনালে ভারত।
Published By: Anwesha AdhikaryPosted: 10:39 PM Oct 23, 2024Updated: 10:40 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুব এশিয়া কাপে অপ্রতিরোধ্য ভার‍ত। টানা তিন ম্যাচ জিতে নিল মেন ইন ব্লু। জয়ের হ্যাটট্রিক করে যুব এশিয়া কাপের সেমিফাইনালে চলে গেলেন তিলক বর্মারা। উল্লেখ্য, গতবার এই টুর্নামেন্টের ফাইনালে উঠেও হারতে হয়েছিল ভারতকে। এবার চ্যাম্পিয়ন হতে মরিয়া মেন ইন ব্লু।

Advertisement

টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহিকে কার্যত উড়িয়ে দেন অভিষেক শর্মারা। টানা দুই ম্যাচ জিতে এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিল ভারত। বুধবারের ম্যাচ ছিল স্রেফ নিয়মরক্ষার। তবে সেই ম্যাচেও ওমানকে হারিয়ে দিল ভারত। আগামী শুক্রবার আফগানিস্তানের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবেন তিলকরা।

যুব এশিয়া কাপ হচ্ছে ওমানে। বুধবার আয়োজক দেশের বিরুদ্ধেই ম্যাচ ছিল ভারতের। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওমান। প্রথম দিকে ভারতের বোলিং আক্রমণের সামনে টিকতে পারেনি ওমানের টপ অর্ডার। পাওয়ার প্লেতে মাত্র ৩৩ রানে তিন উইকেট খুইয়ে ধুঁকছিল জতিন্দর সিংয়ের দল। সেখান থেকে মহম্মদ নাদিম এবং হামাদ মির্জার চেষ্টায় ঘুরে দাঁড়ায় ওমান। নির্ধারিত ২০ ওভারের শেষে পাঁচ উইকেট খুইয়ে ১৪০ রান তোলে তারা। ভারতীয় বোলারদের মধ্যে একটি করে উইকেট পেয়েছেন আকিব খান, রাসিক সালাম, নিশান্ত সিন্ধু, রমনদীপ সিং এবং সাই কিশোর।

১৪১ রানের সহজ টার্গেট থাকলেও তাড়া করতে নেমে প্রথমে সমস্যায় পড়ে ভারত। আগ্রাসী মেজাজে ইনিংস শুরু করেন দুই ওপেনার অনুজ রাওয়াত এবং অভিষেক শর্মা। কিন্তু পাওয়ার প্লের মধ্যেই প্যাভিলিয়নে ফেরেন দুজনে। সেখান থেকে অধিনায়ক তিলকের সঙ্গে ইনিংসের হাল ধরেন আয়ুষ বাদোনি। ৫১ রান করে জয়ের ভিত গড়ে দিয়ে আউট হন বাদোনি। ৩৬ রান করে নটআউট থাকেন তিলক। ২৮ বল বাকি থাকতেই ৬ উইকেট ম্যাচ জিতে নেয় মেন ইন ব্লু।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেয়েছিল ভারত।
  • যুব এশিয়া কাপ হচ্ছে ওমানে। বুধবার আয়োজক দেশের বিরুদ্ধেই ম্যাচ ছিল ভারতের।
  • ১৪১ রানের সহজ টার্গেট থাকলেও তাড়া করতে নেমে প্রথমে সমস্যায় পড়ে ভারত।
Advertisement