shono
Advertisement

চলন্ত বাস থেকে পয়সার বৃষ্টি হাওড়ায়! কাড়াকাড়ি পথচলতি মানুষের

ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।
Posted: 09:36 AM Feb 17, 2024Updated: 09:36 AM Feb 17, 2024

অরিজিৎ গুপ্ত, হাওড়া: সকাল সকাল রাস্তায় পড়ে হাজার হাজার ১ টাকা, ২ টাকা, ৫ টাকার কয়েন। যা দেখে ছুটে আসেন এলাকার বাসিন্দারা। কয়েনগুলো কুড়োতে হুলস্থূল পড়ে যায় রাস্তায়। মুহূর্তের মধ্যে সৃষ্টি হয় যানজটের। অবশেষে যানজট হঠাতে পদক্ষেপ করে ট্র‌্যাফিক পুলিশ। শুক্রবার সকাল ৬টা নাগাদ ঘটনাটি ঘটে কোনা এক্সপ্রেসওয়ের উনসানি আন্ডারপাসের কাছে। জানা গিয়েছে, একটি চলন্ত বাসের ছাদ থেকে রাস্তায় ছিটকে পড়েছিল ২টি কয়েন ভর্তি বস্তা। সেখান থেকেই এই কাণ্ড ঘটে।     

Advertisement

এদিন হাওড়া থেকে কলকাতাগামী দূরপাল্লার একটি বাস দ্রুতগতিতে যাচ্ছিল। বাসের মাথায় প্রচুর বস্তা চাপানো ছিল। তার মধ্যে থেকেই বাসটির ছাদ থেকে ২টি বস্তা রাস্তায় ছিটকে পড়ে যায়। সজোরে রাস্তায় পড়তেই বস্তা দুটি ফেটে প্রচুর ১টাকা, ২টাকা ও ৫টাকার কয়েন রাস্তায় ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে আসতেই এলাকার লোক, অন্যান্য গাড়ির চালক, পথচলতি মানুষ রাস্তায় পড়ে থাকা কয়েন তুলতে শুরু করে। ফলে কোনা এক্সপ্রেসওয়ের উপর যানজট হয়ে যায়। 

[আরও পড়ুন: ফের রাজ্যে ফিরল শীত, আগামী ২ দিন কেমন থাকবে তাপমাত্রা?]

যানজট কেন হচ্ছে তা দেখতে ছুটে আসেন কোনা ট্র‌্যাফিক গার্ডের কর্তব্যরত ট্র‌্যাফিক পুলিশ কর্মীরা। তাঁরা এসে দেখেন পথচলতি মানুষ ওই দুটি বস্তা থেকে কয়েন কুড়চ্ছেন। এর পরই তাঁদের কয়েন তুলতে বাধা দেওয়া হয়। পুলিশ তাঁদের কাছ থেকে কয়েনগুলো নিয়ে পয়সা ভর্তি বস্তাগুলো বাজেয়াপ্ত করে। বস্তা দুটি নিয়ে গিয়ে কোনা ট্র‌্যাফিক গার্ডে রাখা হয়। যে দূরপাল্লার বাসের ছাদ থেকে বস্তাগুলো পড়েছিল সেই বাসটিকে শুক্রবার রাত পর্যন্ত চিহ্নিত করার চেষ্টা করে ট্র‌্যাফিক পুলিশ। পুলিশ সূত্রে খবর, কে বা কারা দূরপাল্লার বাসের ছাদে ওই পয়সা ভর্তি বস্তা দুটি নিয়ে যাচ্ছিল, কোথায় বা কেনই সেগুলো নিয়ে যাওয়া হচ্ছিল সবকিছুই খোঁজ নিয়ে দেখা হচ্ছে। ২টি বস্তার ভিতর এত কয়েন কীভাবে এল তা জানতে তদন্ত শুরু করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement