shono
Advertisement

২০২৪-এর আইপিএলেও ধোনি, আবেগে ভাসবে দেশ

সেই মাহেন্দ্রক্ষণের জন্যই তৈরি হচ্ছেন ধোনিপ্রেমীরা।
Posted: 04:37 PM Jun 09, 2023Updated: 06:13 PM Jun 09, 2023

রাজর্ষি গঙ্গোপাধ্যায়, লন্ডন: আরও একবার আইপিএলের (IPL) মহামঞ্চে খেলবেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সিএসকে-র হলুদ জার্সিতে উইকেটের পিছনে দাঁড়িয়ে বুদ্ধিদীপ্ত বোলিং পরিবর্তন, ফিল্ডিং সাজানো দেখা যাবে। আরও একবার গ্যালারিতে তাঁর জন্য উঠবে জয়ধ্বনি। আবেগের স্রোতে ভাসবে গোটা দেশ। চেন্নাই সুপার কিংসকে আগামীবার আইপিএল ট্রফি দিতে চান ভুবনজয়ী অধিনায়ক। সেই কারণে ২০২৪-এর আইপিএলেও হলুদ জার্সিতে দেখা যাবে ‘রাঁচির রাজপুত্র’কে।
মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ বার আইপিএল খেতাব দিয়েছেন রোহিত শর্মা। ধোনির নেতৃত্বেও পাঁচ বার খেতাব জেতা হয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংসের। সবাইকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্যেই ধোনি নামবেন নতুন বছরের মেগা টুর্নামেন্টে। চেন্নাইকে রেকর্ড-সংখ্যক ষষ্ঠবার খেতাব দিতে চান তিনি। সিএসকে-র বিজয়কেতন  ওড়াতে চান ধোনি। 

Advertisement

[আরও পড়ুন: ‘ওই বলটায় যে কেউ আউট হত’, বিরাটের উইকেট নিয়ে বলছেন গুরু রাজকুমার শর্মা]

এবারের টুর্নামেন্টে হাঁটুর ব্যথা নিয়ে খেলেছেন ধোনি। হাঁটুতে স্ট্র্যাপ বেঁধে অনুশীলনে দেখা গিয়েছিল তাঁকে। গুজরাট টাইটান্সকে রূপকথার ফাইনালে হারিয়ে ওঠার অব্যবহিত পরেই কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসাপাতালে গিয়েছিলেন হাঁটুর চোট দেখানোর জন্য। বাঁ হাঁটুতে অস্ত্রোপচার হয় মাহির। সেই অস্ত্রোপচারের পরেই জল্পনা শুরু হয় আদৌ কি বিশ্বজয়ী অধিনায়কের পক্ষে পরের মরশুমে নেমে পড়া সম্ভব?

পরের বারের আইপিএলের বল গড়াতে অবশ্য এখনও ঢের সময় বাকি। নিজেকে তৈরি করার বহু সময় পাবেন তিনি। এখনও অবশ্য ধোনি বা সিএসকে-র তরফ থেকে তাঁর আইপিএল খেলা নিয়ে কোনও আপডেট দেওয়া হয়নি। টুর্নামেন্ট এগিয়ে এলে হয়তো জানানো হবে ধোনি খেলবেন ২৪-এর সংস্করণেও।

এবারের আইপিএল চলাকালীন একাধিকবার তাঁর কাছ থেকে জানার চেষ্টা করা হয়েছিল, এবারই তাঁর শেষ কিনা। ধোনির কাছ থেকে সরাসরি কোনও উত্তর পাওয়া যায়নি। ফাইনালের পরে ধোনিকে বলতে শোনা গিয়েছিল, “জানি, এটাই হয়তো সেটা সময় অবসর ঘোষণার। কিন্তু যেভাবে মানুষ আমায় ভালবাসা দিয়েছে, আমার প্রতি যে বিশ্বাস, স্নেহ দেখিয়েছে, সেখান থেকে মনে হচ্ছে আরও ন’মাস কাটিয়ে দিয়ে মাঠে ফিরব। জানি না শরীর কতটা সঙ্গ দেবে। তবে মাঝে অনেক ক’টা মাস সময় আছে নিজেকে তৈরি করার। কিন্তু খেললে এই সমর্থকদের জন্যই খেলব।”

ফাইনালের পরে যা বলেছিলেন, সেটাই আরও একবার সত্যি হতে চলেছে। সমর্থকদের ভালবাসায় ভাসবেন তিনি। হয়তো সেই বল্গাহীন ভালবাসা দেখে নীরবে নিভৃতে চোখের জলও ফেলবেন। ব্যাট হাতে নামলে মারবেন হেলিকপ্টার শট। দেখা মিলতে পারে ফিনিশার ধোনিরও। আর গ্যালারি জুড়ে যে ধোনি-ধোনি মহাধ্বনি উঠবে, তা চোখ বন্ধ করে বলে দেওয়াই যায়। সেই মাহেন্দ্রক্ষণের জন্যই যে তৈরি হচ্ছে দেশ, তা বলাই বাহুল্য। 

[আরও পড়ুন: ‘গিলকে আরও শিখতে হবে, হতাশ করেছে পূজারা’, দুই তারকার আউট হওয়ার ধরনে ক্ষুব্ধ শাস্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement