shono
Advertisement
Cyclone Dana

'ডানা'র প্রভাবমুক্ত কলকাতা, বঙ্গে কবে কাটবে দুর্যোগ? জানাল হাওয়া অফিস

আগামী সপ্তাহে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তর।
Published By: Sucheta SenguptaPosted: 06:48 PM Oct 25, 2024Updated: 07:54 PM Oct 25, 2024

নিরুফা খাতুন: শক্তিশালী ঘূর্ণিঝড় 'ডানা'র (Cyclone Dana) প্রভাবে দিনভর ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভিজেছে কলকাতা। কিন্তু ঝড়ের কোনও প্রভাব আর নেই তিলোত্তমায়। শুক্রবার বিকেলের আবহাওয়া সংক্রান্ত বড়সড় সুখবর শোনালেন আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত। তবে লাল সর্তকতা জারি থাকবে ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এছাড়া পুরুলিয়া, বাঁকুড়া, কলকাতা, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনা জেলায় কমলা সতর্কতা জারি। কলকাতায় দিনভর দুর্যোগ অব্যাহত। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির জন্য হলুদ সতর্কবার্তা দিল আলিপুর হাওয়া অফিস।

Advertisement

বিগত কয়েক বছর ধরে একাধিক ঘূর্ণিঝড়ের সাক্ষী থেকেছে রাজ্য। সেই সমস্ত ঘূর্ণিঝড়ের প্রভাব কলকাতাতেও আছড়ে পড়েছিল। কিন্তু এবার 'ডানা'র প্রভাব সেভাবেও পড়ল না শহরে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হলেও ঝড় কিন্তু সেভাবে লক্ষ্য করা গেল না। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। বেশ কিছু জেলায় বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। শনিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। মূলত ঝাড়গ্রাম এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় বৃষ্টির সম্ভাবনা। এছাড়া আর কোথাও দুর্যোগের কোনও সতর্কতা নেই। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে।

রবিবারও দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। পরের সপ্তাহে সোমবার এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের ৫টি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। তবে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের আশঙ্কা। আগামী সপ্তাহেও উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘূর্ণিঝড় 'ডানা'র প্রভাব থেকে মুক্ত কলকাতা, তবে চলবে বৃষ্টি।
  • আগামী সপ্তাহে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনার কথা শোনাল আলিপুর হাওয়া অফিস।
Advertisement