shono
Advertisement

মোরা বিধ্বস্ত বাংলাদেশে ৩৩ বাসিন্দার প্রাণ বাঁচাল ভারতীয় নৌসেনা

এখনও উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে নৌসেনার জাহাজ 'আইএনএস সুমিত্রা'৷ The post মোরা বিধ্বস্ত বাংলাদেশে ৩৩ বাসিন্দার প্রাণ বাঁচাল ভারতীয় নৌসেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:57 PM May 31, 2017Updated: 07:57 AM May 31, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল ঘূর্ণিঝড় মোরার আঘাতে বিধ্বস্ত বাংলাদেশে ত্রাণ ও উদ্ধারকার্য চালাচ্ছে ভারতীয় নৌসেনা৷ এখনও পর্যন্ত ৩৩ জন বাংলাদেশি নাগরিককে উদ্ধার করেছে ভারতীয় নৌসেনার জাহাজ ‘আইএনএস সুমিত্রা’৷ নৌসেনার মুখপাত্র ক্যাপ্টেন ডি কে শর্মা জানিয়েছেন, বন্দর শহর চট্টগ্রাম থেকে ১০০ মাইল দূরে মাঝসমুদ্র থেকে বাংলাদেশের নাগরিকদের উদ্ধার করে সুমিত্রা৷ উদ্ধার হওয়া নাগরিকদের মধ্যে রয়েছেন বেশ কিছু শিশু, মহিলা ও বৃদ্ধ৷ এ বিষয়ে ক্যাপ্টেন শর্মা আরও জানিয়েছেন, উদ্ধারকাজ চালাতে মোতায়েন করা হয়েছে P-81 বিমান৷ যদিও প্রতিকূল আবহাওয়ার জন্য কিছুটা ব্যহত হচ্ছে উদ্ধারের কাজকর্ম৷

Advertisement

 

;

ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্ত বাংলাদেশে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে বহু মানুষের৷ বঙ্গোপসাগরে ছয়টি মাছ ধরার ট্রলার-সহ ৭১ জন মৎস্যজীবী নিখোঁজ রয়েছেন। গভীর সাগরে ঝড়ের  মধ্যে একটি ট্রলার থেকে পড়ে একজন জেলে-সহ সাত জন নিহত হয়েছে। কক্সবাজারের কুতুবদিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী বলেন, কুতুবদিয়া অঞ্চল থেকে গভীর সাগরে মাছ ধরতে যাওয়া চারটি ট্রলার তীরে ফিরে আসেনি।মোট ৬৩ জন মৎস্যজীবী ছিলেন তাতে। যোগাযোগ রাখা হচ্ছে স্থানীয় নৌকা মালিক সমিতির সঙ্গে। তারা এখন পর্যন্ত ওই নৌকাগুলোর সঙ্গে যোগাযোগ করে উঠতে পারেনি।

 

ঘূর্ণিঝড় মোরার প্রভাবে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালি, ফেনি, চাঁদপুর পটুয়াখালি ও বরিশাল৷  মঙ্গলবার বাংলাদেশের স্থানীয় সময় সকাল ৬টা নাগাদ কক্সবাজার এবং চট্টগ্রামের উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ১১৭ কিলোমিটার বেগে আছড়ে পড়ে মোরা৷ ঝড়ের আশঙ্কায় সোমবারই প্রায় ৩ লক্ষ মানুষকে সরিয়ে আনা হয়েছে। বিপর্যয় মোকাবিলাকারী দলের মুখপাত্র আবুল হাশিম জানান, ঘূর্ণিঝড়ে যাতে কোনও প্রাণহানি না ঘটে, তার জন্যই অগ্রিম ব্যবস্থা নেওয়া হয়েছে। সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে উদ্ধারকারী দল।

[টেলিশপিংয়ের নামে ‘সেক্স চ্যাট’ ও দেহ ব্যবসা, ফাঁস প্রতারণা চক্র]

The post মোরা বিধ্বস্ত বাংলাদেশে ৩৩ বাসিন্দার প্রাণ বাঁচাল ভারতীয় নৌসেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement