shono
Advertisement

Kali Pujo 2022: কালীপুজোর মণ্ডপে দুর্ঘটনা, সিত্রাংয়ের প্রভাবে হুড়মুড়িয়ে ভাঙল কোচবিহারের ‘বুর্জ খলিফা’

কালীপুজোর দিনই এমন দুর্ঘটনায় মাথায় হাত উদ্যোক্তাদের।
Posted: 05:36 PM Oct 24, 2022Updated: 05:39 PM Oct 24, 2022

বিক্রম রায়, কোচবিহার: কালীপুজোর (Kali Puja) দুপুরেই বিপত্তি। সাইক্লোন সিত্রাংয়ের দাপটে ঝোড়ো হাওয়ায় কোচবিহারের (Cooh Behar) দিনহাটায় তৈরি ‘বুর্জ খলিফা’ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। যদিও দুপুরবেলা মণ্ডপে কোনও দর্শনার্থী না থাকায় বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। তবে কালীপুজোর দিনই এমন দুর্ঘটনায় উদ্যোক্তাদের মাথায় হাত। সমস্ত পরিশ্রম বিফল হল বলে মনে করছেন তাঁরা।

Advertisement

দিনহাটা মহাকাল হাট দয়ার সাগর ক্লাব এবছর কালীপুজোয় দুবাইয়ের বিখ্যাত ‘বুর্জ খলিফা’র (Burj Khalifa) আদলে মণ্ডপ তৈরি করেছিল। বাঁশের কাঠামো দিয়ে তৈরি হয়েছিল আকাশচুম্বী অট্টালিকা। ভাল জনসমাগম হবে বলে আশা ছিল তাঁদের। কিন্তু সোমবার দুপুরে সেই আশায় জল ঢেলে দিল দুর্যোগ। হাওয়া অফিসের পূর্বাভাস মতোই ঘূর্ণিঝড় সিত্রাংয়ের (Cyclone Sitrang) প্রভাবে ইতিমধ্যে বঙ্গে ঝড়বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। ঝড়ের গতিও কম নয়। আর সেই ঝড়ের দাপটে আচমকা প্রায় তাসের ঘরের মতো ভেঙে পড়ল তাদের তৈরি ‘বুর্জ খলিফা’!

[আরও পড়ুন: হিমাচলে বিজেপির আসন বণ্টনে উষ্মা, একাধিক কেন্দ্রে নির্দল প্রার্থী গেরুয়া ‘বিদ্রোহী’রা!]

দয়ার সাগর ক্লাবের সম্পাদক তন্ময় বর্মণ বলেন, ”খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমরা পরিকল্পনা করে এবছর একটা ভাল মণ্ডপ তৈরি করেছিলাম ‘বুর্জ খলিফা’ থিমে। কিন্তু সেটা আজকের ঝড়ে ভেঙে পড়েছে। মণ্ডপের অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছে। এই দুর্ঘটনায় আমাদের খুব মনখারাপ। আমরা চেষ্টা করছি, আবার মেরামত করে আগের জায়গায় নিয়ে যাওয়ার। তবে তা সময় লাগবে।”

[আরও পড়ুন: চোখের অস্ত্রোপচার সেরে কালীপুজোর দিনই কলকাতায় অভিষেক, বিমানবন্দরে তৃণমূল কর্মীদের ভিড়]

‘বুর্জ খলিফা’ মানেই যেন অশান্তি। গত বছর কলকাতার শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোমণ্ডপে এই স্থাপত্য দেখার প্রবল ভিড়ে এমনই পরিস্থিতি তৈরি হয় যে তা সামাল দিতে কার্যত হিমশিম খেতে হয় ভিআইপি উদ্যোক্তাদের। চলতি বছর কল্যাণীতেও দুর্গাপুজোয় একটি মণ্ডপ তৈরি হয়েছিল ‘বুর্জ খলিফা’র আদলে। সেখানেও ঝড়বৃষ্টি, শর্টসার্কিট, ভিড়ের চাপে যথেষ্ট বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হওয়ায় সাময়িকভাবে দর্শক প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছিল। আবার কালীপুজোয় কোচবিহারের ‘বুর্জ খলিফা’ ভেঙে পড়ল দুর্যোগপূর্ণ আবহাওয়ায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার