shono
Advertisement

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ভারদা’, উপকূলে চরম সতর্কতা জারি

প্রায় ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার আশঙ্কা করা হচ্ছে। The post ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ভারদা’, উপকূলে চরম সতর্কতা জারি appeared first on Sangbad Pratidin.
Posted: 03:24 PM Dec 12, 2016Updated: 10:07 AM Dec 12, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুপুরের মধ্যেই তামিলনাড়ু ও অন্ধ্র উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘ভারদা’। ইতিমধ্যেই চেন্নাইয়ে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। দুই রাজ্যতেই জারি করা হয়েছে হাই অ্যালার্ট। সতর্ক থাকতে বলা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও নৌসেনাকে। চেন্নাই, কাঞ্চিপুরম, তিরুভাল্লুর এবং ভিল্লুপুরমের উপকূলবর্তী এলাকাগুলিতে স্কুল, কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেলে চেন্নাইয়ের ৩৩০ কিলোমিটার পূর্বে ছিল ‘ভারদা’র কেন্দ্র। সোমবার দুপুরে তামিলনাড়ুর রাজধানী থেকে ৬০ কিলোমিটার দূরে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। প্রায় ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার আশঙ্কা করা হচ্ছে। সেই সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টিও হতে পারে বলে জানা গিয়েছে।

‘ভারদা’র জেরে উত্তাল হতে পারে সমুদ্র। প্রায় ১ মিটার উঁচু ঢেউ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আগামী ৪৮ ঘণ্টা দুই রাজ্যের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে মানা করা হয়েছে। তৈরি থাকতে বলা হয়েছে সেনা ও আধা সেনাকেও। ইতিমধ্যেই নিজের রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীর শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পন্নিরসেলভম। ‘ভারদা’র জেরে নিজের গালফ সফর বাতিল করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু। ‘ভারদা’র প্রভাব যেন ২০১৪ সালের ‘হুদহুদ’-এর মতো না হয় এই কামনা করছেন তিনি।

ঘূর্ণিঝড়ের যাবতীয় গতিবিধি প্রধানমন্ত্রীর কার্যালয়কেও জানানো হচ্ছে মৌসম ভবনের পক্ষ থেকে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই ৩৮ সদস্যের তিনটি দল চেন্নাই, কাঞ্চিপুরম, তিরুভাল্লুর পৌঁছে গিয়েছে। তৈরি নৌসেনাও।

The post ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ভারদা’, উপকূলে চরম সতর্কতা জারি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement