shono
Advertisement

Breaking News

Rahool Mukherjee

'অন্য কোনও পদে কাজ করুক রাহুল, সিনেমা যেন বন্ধ না হয়', সম্মিলিত মত ডিরেক্টর্স গিল্ডের

অন্য কোনও পদে কাজ করতে পারবেন রাহুল মুখোপাধ্যায়।
Published By: Sandipta BhanjaPosted: 06:10 PM Jul 25, 2024Updated: 12:34 PM Jul 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের কর্মবিরতির নির্দেশ নিয়ে গত কয়েক দিন ধরেই তোলপাড় স্টুডিওপাড়া। নিয়ম বিরুদ্ধভাবে শুটিং করার অভিযোগে টলিপাড়ার পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI)। ফেডারেশনের সিদ্ধান্তের বিরুদ্ধে টলিপাড়ার অনেকেই মত প্রকাশ করেছেন। সুষ্ঠ সমাধানের জন্য শেষমেশ ২৫ জুলাই, বৃহস্পতিবার ডিরেক্টর্স গিল্ডের তরফে বৈঠক ডাকা হয়। রাহুল মুখোপাধ্যায়ের (Rahool Mukherjee) উপর থেকে কি নিষেধাজ্ঞা শেষমেশ উঠবে? সেই দিকেই নজর ছিল গোটা টলিউড ইন্ডাস্ট্রির। বৃহস্পতিবার বিকেলে সিদ্ধান্ত জানাল গিল্ড।

Advertisement

ফেডারেশনের নিষেধাজ্ঞার জেরে, এসভিএফ প্রযোজনা সংস্থা পড়েছিল মহাফাঁপড়ে! কারণ প্রসেনজিৎ-অনির্বাণকে নিয়ে তাঁদের পুজোর ছবির পরিচালনায় ছিলেন রাহুল। তবে ফেডারেশনের আপত্তির পর পরিচালকের আসন থেকে তাঁকে সরিয়ে পরিচালককে কার্যনির্বাহী প্রযোজকের দায়িত্ব দেয় প্রযোজনা সংস্থা। সেই ইস্যুতেও আপত্তি তোলা হয়। বৃহস্পতিবারের বৈঠকে শেষমেশ কী জানাল ডিরেক্টর্স গিল্ড? এদিন মিটিংয়ের পর ডিরেক্টর্স গিল্ডের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে সাফ জানানো হয় যে, রাহুল মুখোপাধ্যায় অন্য কোনও পদে কাজ করলে তাঁদের কোনও আপত্তি নেই। 

ঠিক কী জানাল টালিগঞ্জ স্টুডিও পাড়ার ডিরেক্টরস গিল্ড?

তাঁদের তরফে জানানো হয়েছে, রাহুল মুখোপাধ্যায় যদি SVF এর পুজো রিলিজ ছবির অন্য পদে যুক্ত থাকেন তাতেও আপত্তি নেই গিল্ডের। তবে তিনি পরিচালক হিসেবে থাকতে পারবেন না। তাঁদের কথায়, "ডিরেক্টরস গিল্ডের তরফে আমাদের বক্তব্য একটাই ছবি যেন বন্ধ না করা হয়। রাহুল পরিচালনা না করে অন্য কোনও পদে থাকলে আমাদের কোনও আপত্তি নেই। আমরা চাই ছবিটা সুষ্ঠভাবে সম্পন্ন হোক।" অতঃপর প্রযোজনা সংস্থার নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সিনেমাটোগ্রাফার শমীক হালদারই নতুন পরিচালক পদে বসছেন প্রসেনজিৎ-অনির্বাণের পুজোর ছবির জন্য।

[আরও পড়ুন: প্রেম-প্রাক্তন বিতর্কের মাঝেই বলিউড ডেবিউ রণজয় বিষ্ণুর, জনপ্রিয় রাজনীতিকের ভূমিকায়]

ঠিক কী ঘটেছিল? নিয়ম বিরুদ্ধভাবে শুটিং করার অভিযোগে পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI)। যা শুরু হয়েছে ২০ জুলাই অর্থাৎ শনিবার থেকে। শেষ হবে আগামী ১৯ অক্টোবর। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্যর পুজোর ছবি পরিচালনা করার কথা ছিল রাহুলের। তবে ফেডারেশনের এই সিদ্ধান্তের পর পরিচালকের পদ থেকে তাঁকে সরিয়ে করা হয়েছে ক্রিয়েটিভ প্রোডিউসার। তবে সেই নিয়েও আপত্তি তোলা হলে টলিউডের পরিচালকরা প্রতিবাদ করেন। 

[আরও পড়ুন: ‘একলা চলা অত্যন্ত সুখ, শান্তি এবং সম্মানের’, যিশু-নীলাঞ্জনার পর কি এবার ঋষি কৌশিক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুষ্ঠ সমাধানের জন্য শেষমেশ ২৫ জুলাই, বৃহস্পতিবার ডিরেক্টর্স গিল্ডের তরফে বৈঠক ডাকা হয়।
  • রাহুল মুখোপাধ্যায়ের উপর থেকে কি নিষেধাজ্ঞা শেষমেশ উঠবে? সেই দিকেই নজর ছিল গোটা টলিউড ইন্ডাস্ট্রির।
  • তাঁদের তরফে জানানো হয়েছে, রাহুল মুখোপাধ্যায়ের উপর এই নিষেধাজ্ঞা তোলা হচ্ছে না।
Advertisement