shono
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ডাকসুর আজীবন সদস্য পদ পেলেন শেখ হাসিনা

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান। The post ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ডাকসুর আজীবন সদস্য পদ পেলেন শেখ হাসিনা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:29 PM May 31, 2019Updated: 09:29 PM May 31, 2019

সুকুমার সরকার, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় দেওয়া হল কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর আজীবন সদস্য পদ। বৃহস্পতিবার বিকালে ডাকসুর দ্বিতীয় কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ডাকসু ভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক মো. আখতারুজ্জামান।

Advertisement

সভা শেষে ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি সাংবাদিকদের বলেন, “গত সভায় আমাদের এজেন্ডাটি আনুষ্ঠানিকভাবে পাশ হয়নি। থেমে গিয়েছিল। কিন্তু আজকে এই প্রস্তাবটি একেবারে সর্বসম্মতিতে পাশ হয়েছে। আজকে থেকেই প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ডাকসুর আজীবন সম্মানিত সদস্য হিসেবে গৃহীত হবেন।” এরপর ডাকসুর প্যাডে এক বিবৃতিতেও শেখ হাসিনাকে আজীবন সদস্যপদ দেওয়ার কথা জানানো হয়েছে। কিন্তু ওই বিবৃতিতে ডাকসুর জিএস রাব্বানীর স্বাক্ষর থাকলেও ভিপি নুরুল হক নূরের স্বাক্ষর নেই।

[ আরও পড়ুন: দোষী সাব্যস্ত ধর্ষিতাই! চাবুকপেটা খেয়ে ‘প্রায়শ্চিত্ত’ করল কিশোরী ]

এছাড়া সভায় ১৯৭৩ সালের ২ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজীবন সদস্যপদ প্রদানের স্মারকপত্র ছিঁড়ে ফেলার ঘটনার নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। পাশাপাশি পরবর্তী নির্বাহী সভার এজেন্ডাভুক্ত করা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপনের আগেই সব বিভাগের শিক্ষার্থীদের স্বাস্থ্যবিমা চালু করতে যাবতীয় পদক্ষেপ গ্রহণ করার কথাও বলা হয় অনুষ্ঠানে। এছাড়া ক্যাম্পাসে গণ পরিবহন ও রিকশা ভাড়া নির্ধারণে ইদের পরে পলিসি ডায়ালগ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

[ আরও পড়ুন: ঢাকায় পুলিশ ভ্যানে হামলার ঘটনায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য ]

The post ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ডাকসুর আজীবন সদস্য পদ পেলেন শেখ হাসিনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement