shono
Advertisement
Patharpratima

ভরা কোটালের ভয়াল স্রোতে ভাঙল বাঁধ, জলের তলায় পাথরপ্রতিমার একাধিক এলাকা

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আপাতত অস্থায়ীভাবে বাঁধ মেরামত হবে। খুব শীঘ্রই তৈরি হবে স্থায়ী বাঁধ।
Published By: Subhankar PatraPosted: 09:10 PM Jul 23, 2024Updated: 10:22 PM Jul 23, 2024

সুরজিৎ দেব, ডায়মন্ডহারবার: বাঁধ ভেঙে প্লাবিত দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার গোবর্ধনপুর। জলের তলায় গ্রামের বিস্তীর্ণ এলাকা। বাড়িঘরে জল ঢুকে বিপন্ন জনজীবন। নোনা জল ঢুকেছে চাষের জমিতেও। মাথায় হাত বাসিন্দাদের। 

Advertisement

মঙ্গলবার কোটালের ভয়াল স্রোতে পাথরপ্রতিমা (Patharpratima) ব্লকের জি-প্লটের গোবর্ধনপুরে ১০০০ মিটার বাঁধে ভাঙন শুরু হওয়ায় আতঙ্ক গ্রাস করেছে গ্রামবাসীদের। স্থানীয় বিধায়ক সমীর কুমার জানা জানান, ৭০০-৮০০ মিটার বাঁধে ভাঙন হয়েছে। বেশ কিছু এলাকায় বাঁধ পুরোপুরি ভেঙে গিয়েছে। কিছু এলাকা বিপজ্জনক অবস্থায় রয়েছে। তিনি জানান, বিষয়টি সেচ দপ্তরের নজরে আনা হয়েছে। আপাতত অস্থায়ীভাবে বাঁধ মেরামত হবে। খুব শীঘ্রই তৈরি হবে স্থায়ী বাঁধ।

[আরও পড়ুন: সুস্থ হয়েও হাসপাতালের চারতলা থেকে মরণঝাঁপ যুবকের! উদ্ধার রক্তাক্ত দেহ, চাঞ্চল্য ঝাড়গ্রামে]

দক্ষিণ ২৪ পরগনার উপকূলীয় এলাকার শেষ প্রান্ত এই গোবর্ধনপুর। বছর কয়েক আগেই ওই বাঁধের কাজ শেষ হয়। কিন্তু ফের বাঁধের ভাঙনে উদ্বিগ্ন এলাকাবাসী। গ্রামবাসীদের অভিযোগ, বাঁধের কাজ ঠিকমত না হওয়ায় বারবার বাসিন্দাদের বিপদের মুখে পড়তে হচ্ছে।
এদিকে এদিন কোটালের ঢেউয়ে ওই এলাকার অনেক বাড়িতেই জল ঢুকে গিয়েছে। নোনা জলে ক্ষতি হয়েছে চাষের জমি। পুকুরে নোনাজল ঢুকে ক্ষতি হয়েছে মাছ চাষেরও। তাই এবার কংক্রিটের পাকাপোক্ত বাঁধের দাবিতে সরব হয়েছেন গ্রামের মানুষ।

অন্যদিকে, এদিনও গঙ্গাসাগরে মেলার দুই থেকে পাঁচ নম্বর রাস্তায় বাঁধে ভাঙন অব্যাহত। দুর্ঘটনা এড়াতে মোতায়েন রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। রয়েছে পুলিশি নজরদারি। বিপজ্জনক এলাকায় পর্যটক ও পূণ্যার্থীদের স্নানে নিষেধাজ্ঞা রয়েছে। প্রশাসনের তরফে হচ্ছে মাইকে প্রচার করা হচ্ছে।

[আরও পড়ুন: ক্লাস রুমেই ভেঙে পড়ল চলন্ত ফ্যান, গুরুতর আহত ৪ ছাত্রী, চাঞ্চল্য পান্ডুয়ার স্কুলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাঁধ ভেঙে প্লাবিত দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার গোবর্ধনপুর।
  • জলের তলায় গ্রামের বিস্তৃণ এলাকা।
  • বাড়িঘরে জল ঢুকে বিপন্ন জনজীবন। নোনা জল ঢুকেছে চাষের জমিতেও। মাথায় হাত বাসিন্দাদের। 
Advertisement