shono
Advertisement

আশঙ্কাই সত্যি! টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন চাহার, অস্ট্রেলিয়া পাড়ি এই ৩ পেসারের

টুর্নামেন্ট শুরুর দিনকয়েক আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে।
Posted: 01:03 PM Oct 12, 2022Updated: 03:52 PM Oct 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাই সত্যি হল। চোটের কারণে আগেই অনিশ্চিত হয়ে পড়েছিলেন দীপক চাহার। এবার আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন তিনি। টুর্নামেন্ট শুরুর দিন কয়েক আগে যা নিঃসন্দেহে বড় ধাক্কা রোহিত শর্মার দলের কাছে।

Advertisement

চোটের কারণে আগেই বিশ্বকাপের বাইরে চলে গিয়েছেন জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং রবীন্দ্র জাদেজা। এরপরই সামনে আসে চাহারের চোট। দীপক বিশ্বকাপের দলে না থাকলেও ছিলেন স্ট্যান্ড-বাইদের তালিকায়। ফলে বুমরাহর পরিবর্ত হিসাবে দলে ঢোকার লড়াইয়ে ছিলেন চাহারই। কিন্তু ফের বদলে গেল ছবিটা। এখনও পর্যন্ত বুমরাহর বিকল্পের নাম সরকারি ভাবে ঘোষণা করতে পারেনি বিসিসিআই। আগামী সপ্তাহে জানানো হতে পারে সেই নাম। কিন্তু শোনা যাচ্ছে, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছেন। ১৩ অক্টোবর ডনের দেশে উড়ে যাবেন তাঁরা। শীঘ্রই দলের সঙ্গেও যোগ দেবেন।

[আরও পড়ুন: ১ বছর জম্মুতে থাকলেই মিলবে ভোটাধিকার, সরকারি নির্দেশ ঘিরে সরব বিরোধীরা]

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে’তে খেলতে নামার আগে প্র‌্যাকটিসে পা মচকে যায় চাহারের। সে কারণেই প্রোটিয়াদের বিরুদ্ধে ছিটকে গিয়েছিলেন চাহার (Deepak Chahar)। চলতি বছর পিঠে চোটের কারণে একাধিক ম্যাচে মাঠের বাইরে বসতে হয়েছে চাহারকে। এবার বিশ্বকাপ খেলাও হচ্ছে না তাঁর। ফলে নতুন করে ঘর গোছাতে হচ্ছে রোহিত শর্মা (Rohit Sharma) ও টিম ম্যানেজমেন্টকে। শার্দূল ও সিরাজ যেমন বিশ্বকাপের ঘোষিত স্কোয়াডে ছিলেন না। কিন্তু একাধিক তারকা ছিটকে যাওয়ায় তাঁরাও ডাক পেয়েছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভাল ফর্মেই দেখা গিয়েছে সিরাজকে। 

ফাইল ছবি

এদিকে, সম্প্রতি করোনা সারিয়ে সুস্থ হয়েছেন তারকা পেসার শামি। তবে দীর্ঘদিন মাঠের বাইরে তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না তিনি। গত জুলাই মাস থেকে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি শামি। সে বিষয়টি খানিকটা চিন্তাতেই রাখছে ভারতীয় শিবিরকে। বিশ্বকাপে ভারতের প্রথম প্রতিপক্ষই পাকিস্তান। এমন কঠিন লড়াইয়ের আগে প্রথম একাদশ সাজাতে কার্যত হিমশিমই খেতে হচ্ছে ভারতকে।

[আরও পড়ুন: ‘টাকার পাহাড়’ নিয়ে লোকাল ট্রেনে সফর! নৈহাটিতে নামতেই পুলিশের জালে যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement