shono
Advertisement

ভাগাড়েও দুর্নীতি! গৌতম গম্ভীরের বিরুদ্ধে CBI তদন্তের দাবি বিজেপি বিধায়কেরই

দলের অন্দরেই অস্বস্তিতে বিজেপি সাংসদ।
Posted: 03:56 PM Feb 18, 2023Updated: 03:56 PM Feb 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে দিল্লির বিজেপি সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বেআইনিভাবে সরকারি জমিতে লাইব্রেরি এবং ‘জন রসুই’ অর্থাৎ লঙ্গড় তৈরির অভিযোগে বিদ্ধ গম্ভীর। তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি করলেন বিজেপিরই বিধায়ক।

Advertisement

গম্ভীরের লোকসভা কেন্দ্রের অধীনস্থ গান্ধীনগরের বিজেপি (BJP) বিধায়ক অনিল বাজপেয়ীর অভিযোগ, গম্ভীর যেভাবে সরকারি জমি ঘুরিয়ে বেসরকারি হাতে তুলে দিয়েছেন তাতে তাঁর বিরুদ্ধে সিবিআই তদন্ত হওয়া উচিত। গম্ভীরের বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবিতে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) চিঠি লিখেছেন তিনি। দলেরই বিধায়ক এই বিস্ফোরক অভিযোগ করায় গম্ভীর রীতিমতো অস্বস্তিতে।

[আরও পড়ুন: ‘লড়াই জারি থাকবে’, জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধির পরেও হুঁশিয়ারি নওশাদের]

ভারতীয় দলের প্রাক্তন তারকার বিরুদ্ধে অভিযোগ, দিল্লির কারকারডুমার কাছে তিনি যে লাইব্রেরিটি তৈরি করেছেন, সেটি সরকারি জমিতে তৈরি করা হয়েছে। ওই জমি আসলে দিল্লি পুরনিগমের। জমিটিতে সরকারি ডাম্পিং গ্রাউন্ড অর্থাৎ ভাগাড় তৈরি হওয়ার কথা ছিল। কিন্তু পুরনিগমের (Delhi MCD) উপর প্রভাব খাটিয়ে গম্ভীর এই জমি হাতিয়েছেন। একইভাবে তাঁর লোকসভা (Lok Sabha) কেন্দ্রে গম্ভীর বেসরকারি মালিকানায় যে ৪টি লঙ্গড় অর্থাৎ জন রসুই চালান, সেগুলিও বেআইনিভাবে সরকারি জমি হাতিয়ে তৈরি করা। এবং সেই জমির মালিকানা গিয়েছে বেসরকারি হাতে। এই নিয়ে গম্ভীরের বিরুদ্ধে একটি মামলাও হয়েছে।

[আরও পড়ুন: অকেজো ইলেকট্রনিক সরঞ্জামে পুরসভার কড়া নজর , ভাঙা মোবাইল ফেলতে শহরে ‘ই ওয়েস্ট বক্স’]

যদিও গম্ভীর ঘনিষ্ঠরা বলছেন, প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে আনা এই সব অভিযোগ ভ্রান্ত। অনিল বাজপেয়ী (Anil Bajpai) একটি নন-ইস্যুকে ইস্যু করার চেষ্টা করছেন। গম্ভীরের প্রতি ব্যক্তিগত ক্ষোভ থেকেই এই ধরনের অভিযোগ করা হচ্ছে। গম্ভীর ঘনিষ্ঠদের সাফাই, এই জমিগুলি আসলে অকেজঅ, সেখানে লঙ্গড় এবং লাইব্রেরি বানিয়ে মানুষেরই কাজ করছেন সাংসদ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement