shono
Advertisement

Cattle Smuggling: গরু পাচার মামলায় বিপাকে অনুব্রতর দেহরক্ষী সায়গল, দিল্লি ডেকে জেরার অনুমতি ইডিকে

বেশ কিছু শর্ত দিয়েছে দিল্লি হাই কোর্ট।
Posted: 05:18 PM Oct 20, 2022Updated: 06:19 PM Oct 20, 2022

সোমনাথ রায়, নয়াদিল্লি: গরু পাচার মামলায় (Cattle Smuggling) এবার বিপাকে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন। তাঁকে দিল্লিতে (Delhi) নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি পেল ইডি (ED)। বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট এই অনুমোদন দিয়েছে। দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্টও এই রায়ই জানিয়েছিল। তাকে চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন সায়গলের আইনজীবীরা। এবার হাই কোর্টও (Delhi High Court) সেই রায়ই বহাল রাখল। সূত্রের খবর, আসানসোল জেল থেকে সায়গলকে দিল্লি নিয়ে যাওয়ার প্রস্তুতি শুরু হয়েছে। 

Advertisement

বৃহস্পতিবার সায়গল হোসেনের বিরুদ্ধে রায় দেওয়ার পাশাপাশি বেশ কিছু শর্তও দিয়েছে দিল্লি হাই কোর্ট। বলা হয়েছে, ৬ থেকে ৭ দিনের বেশি তাকে দিল্লিতে রাখা যাবে না। ওই সময়ের মধ্যে জিজ্ঞাসাবাদের যাবতীয় কাজ শেষ করতে হবে। জেরার সময় সায়গলের আইনজীবী হাজির থাকতে পারবেন। তবে তাঁকে নির্দিষ্ট দূরত্বে থাকতে হবে। তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের কোনও কথা যাতে শুনতে না পান।

[আরও পড়ুন: ‘১৪৪ ধারা অমান্য করা চলবে না’, ২০১৪’র টেট আন্দোলনকারীদের নির্দেশ হাই কোর্টের]

এর আগে ১৮ তারিখ সায়গল হোসেনকে দিল্লিতে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে।  ইডির আরজি মঞ্জুর করেছিল রাউস অ্যাভিনিউ কোর্ট। কিন্তু সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে মঙ্গলবার দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন সায়গল। আদালত জানিয়েছিল, বুধবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে বড় কোনও পদক্ষেপ নেওয়া যাবে না। 

[আরও পড়ুন: দুবাইয়ের সবচেয়ে দামি প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি, দাম কল্পনাও করতে পারবেন না]

এরপর বৃহস্পতিবার মামলা উঠলে দিল্লি হাই কোর্ট রায় দেয়, সায়গলকে দিল্লিতে ডেকে ইডি জেরা করতে পারবে। তবে তার জন্য বেশ কিছু  শর্তও দেওয়া হয়েছে। সূত্রের খবর, আসানসোল সংশোধনাগারে অর্ডার পৌঁছলেই তাঁকে দিল্লি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এই মুহূর্তে আসানসোল জেলেই রয়েছেন অনুব্রত ঘনিষ্ঠ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement