shono
Advertisement

হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডের পর সংসদ ভবনের সামনে ধরনা, পুলিশি হেনস্তার শিকার তরুণী

প্রতিবাদ করে কেন নিগৃহীত তরুণী, প্রশ্ন তুলে দিল্লি পুলিশকে নোটিস মহিলা কমিশনের। The post হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডের পর সংসদ ভবনের সামনে ধরনা, পুলিশি হেনস্তার শিকার তরুণী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:01 PM Nov 30, 2019Updated: 08:02 PM Nov 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় গোটা দেশ। প্রতিবাদে গর্জে উঠেছে সব মহল। রাজধানীর রাজপথে নেমে আন্দোলনে শামিল মহিলারা। সংসদ ভবনের সামনে এক মহিলা প্রতিবাদীকে হেনস্তা করার অভিযোগ উঠল দিল্লি পুলিশের বিরুদ্ধে। এই ঘটনার পরই দিল্লি পুলিশকে নোটিস পাঠিয়েছে দিল্লি মহিলা কমিশন। প্রতিবাদ করায় কেন নিগৃহীত হতে হল তরুণীকে, আগামী ৪ ডিসেম্বরের মধ্যে জবাব তলব করল মহিলা কমিশন।

Advertisement

গত বুধবার রাতে হায়দরাবাদের অদূরে সামশাবাদ টোলপ্লাজার কাছে স্কুটির চাকা ফুটো করে দেওয়া হয়। পূর্বপরিকল্পনামাফিক লরির চালক এবং খালাসি মোট চারজন মিলে ধর্ষণ করে ওই তরুণী পশু চিকিৎসককে। নারকীয় অত্যাচারের পর গায়ে পেট্রল ঢেলে জ্বালিয়ে দেওয়া হয় তরুণীকে। পরেরদিন গলায় গণেশের লকেট দেখে তরুণীকে শনাক্ত করেন তাঁর পরিজনেরা। এই ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই চার অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্তদের কঠোর শাস্তির দাবিতে সরব সমাজকর্মী থেকে সাধারণ মানুষ প্রায় সকলেই। প্রতিবাদের জোয়ার আছড়ে পড়ে দিল্লিতে। শনিবার সংসদ ভবনের সামনে নারীসুরক্ষার দাবিতে প্ল্যাকার্ড হাতে ধরনা দিতে শুরু করেন অনু দুবে নামে এক তরুণী। অভিযোগ, সেই সময় বেশ কয়েকজন মহিলা পুলিশকর্মী তাঁকে ঘিরে ধরেন। জোর করে টেনে হিঁচড়ে গাড়িতে তোলা হয় অনুকে। এমনকী তাঁর হাতে সেফটিপিন ফুটিয়ে দেওয়া হয়। এরপর তাঁকে থানায় নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: কীভাবে ধর্ষণ ও খুন করা হল হায়দরাবাদের তরুণী চিকিৎসককে? মিলল বিস্ফোরক তথ্য]

প্রতিবাদীকে হেনস্তার ঘটনায় আন্দোলনের আঁচ আরও বাড়তে থাকে। আসরে নামে দিল্লি মহিলা কমিশন। তবে কি প্রতিবাদীর মুখ বন্ধ করতে চাইছে দিল্লি পুলিশ, এমনই প্রশ্ন তোলেন কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। তিনি বলেন, “অনু দুবে নারী নিরাপত্তার দাবিতে শুধুমাত্র সংসদ ভবনের সামনে ধরনা শুরু করেছিলেন। দিল্লি পুলিশ তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছে। কেন হেনস্তার শিকার হলেন তরুণী? আমরা জবাব চাই।” এ বিষয়ে মহিলা কমিশনের তরফে দিল্লি পুলিশকে নোটিস পাঠানো হয়েছে। আগামী ৪ ডিসেম্বরের মধ্যে জবাব তলব করা হয়েছে।

The post হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডের পর সংসদ ভবনের সামনে ধরনা, পুলিশি হেনস্তার শিকার তরুণী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement