shono
Advertisement

কেজরিওয়ালের হাজিরার দিনই ইডির নজরে দিল্লির আরেক মন্ত্রী, সকাল থেকেই চলছে তল্লাশি

আবগারি দুর্নীতি মামলায় আজই হাজিরা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের।
Posted: 09:01 AM Nov 02, 2023Updated: 09:41 AM Nov 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবারই ইডি দপ্তরে হাজিরা দেবেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। ঠিক তার আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে দিল্লির আপ সরকারের আরও এক মন্ত্রী। এবার দিল্লির সামাজিক ন্যায়বিচার মন্ত্রী রাজ কুমার আনন্দের (Raj Kumar Ananda) বাড়িতে তল্লাশি শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

ইডি সূত্রের খবর, রাজকুমার আনন্দের বিরুদ্ধে বিপুল অঙ্কের আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। সেটাও ওই আবগারি দপ্তর সংক্রান্তই। বৃহস্পতিবার সাতসকালে মন্ত্রীর বাড়িতে চলে গিয়েছে ইডির একটি দল। শুধু মন্ত্রীর বাড়িতে নয়। সব মিলিয়ে দিল্লির ওই মন্ত্রীর ৯টি ঠিকানায় তল্লাশি চালাচ্ছে ইডি।

[আরও পড়ুন: ফের খাস কলকাতায় শিক্ষাঙ্গনে র‍্যাগিং, এবার পড়ুয়াকে শারীরিক নিগ্রহ, কুইঙ্গিত সিনিয়রদের!]

উল্লেখ্য, এই আবগারি দুর্নীতি মামলাতেই জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলাতেই গ্রেপ্তার হওয়া দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গত সোমবার জামিন দেয়নি সুপ্রিম কোর্ট। তার পরেই কেজরিওয়ালের গ্রেপ্তারি নিয়ে আপের অন্দরে চোরাস্রোত বইছে। এই গ্রেপ্তারির আশঙ্কার কথা মঙ্গলবারই প্রকাশ করেছিলেন দলের নেত্রী অতিশী মারলেনা। আর এক আপ নেতা রাঘব চাড্ডারও আশঙ্কা, কেজরিকে গ্রেপ্তার করার ‘ছক’ করছে বিজেপি। তিনি বলছেন, নেতাদের উপর প্রতিহিংসার রাজনীতি চালিয়ে যাচ্ছে বিজেপি। আম আদমি পার্টি (আপ) ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ শরিক। সে জন্যই এই দলের প্রধান কেজরিওয়ালের দিকে প্রতিহিংসার রাজনীতি চালিয়ে যাচ্ছেন নরেন্দ্র মোদি-অমিত শাহরা।

[আরও পড়ুন: বেঁচে থাকলে ছেলের বয়স হত ১৮, সন্তানহারাদের হাহাকারে কি ‘সাবালক’ হল যাদবপুর? ]

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে প্রায় সাড়ে নয় ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। পরে এই মামলায় বেআইনি আর্থিক লেনদেনের খোঁজ পেতে সমান্তরাল তদন্ত শুরু করে ইডি। এবার তলব করল ইডি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement