shono
Advertisement

দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর পোস্ট, অভিযুক্ত দিল্লির অধ্যাপক

সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড়। The post দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর পোস্ট, অভিযুক্ত দিল্লির অধ্যাপক appeared first on Sangbad Pratidin.
Posted: 11:51 AM Sep 24, 2017Updated: 06:21 AM Sep 24, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দেবী দুর্গাকে ‘পতিতা’ বলে অপমান করলেন দিল্লির অধ্যাপক কেদার কুমার মণ্ডল। সোশ্যাল মিডিয়ায় দেবী দুর্গাকে নিয়ে বিতর্কিত ও অবমাননাকর এই পোস্ট করেন দিল্লির অধ্যাপক। প্রতিবাদের ঝড় ওঠে ফেসবুকে। পোস্টের নিন্দায় সরব হয় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ বা এবিভিপি। শিক্ষক সংগঠনের একাংশ দয়াল সিং কলেজের অধ্যাপক কেদার কুমার মণ্ডলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে।

Advertisement

[মুসলিম বন্ধুদের ফাঁদে পড়ে ধর্মান্তরিত হতে হয়েছিল এই মহিলাকে]

শনিবার বিকেলে দিল্লি বিশ্ববিদ্যালয়ের এই সহকারী অধ্যাপক ফেসবুকে একটি বিতর্কিত পোস্ট দেন। পোস্টের বিষয়বস্তু ছিল দেবী দুর্গা। পরে অবশ্য ফেসবুক থেকে সেই পোস্টটি ডিলিট করে দেন। কিন্তু ততক্ষণে বিজেপির শিক্ষক সংগঠন দা ন্যাশনাল ডেমোক্রেটিক টিচার্স ফ্রন্ট, লোধি কলোনি থানায় একটি অভিযোগ দায়ের করেন। যদিও পুলিশ জানায়, এখনও পর্যন্ত এফআইআর করা হয়নি।

[রোজ জাতীয় পতাকা তুলতে হবে মাদ্রাসাগুলিতে, নিদান শিক্ষামন্ত্রীর!]

তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি অধ্যাপক। অন্যদিকে, এবিভিপি ওই অধ্যাপককে অবিলম্বে সাসপেন্ডের দাবি জানিয়েছে। এবিভিপির এক নেতা ছাত্রছাত্রীদের অনুরোধ জানিয়েছেন ওই অধ্যাপকের ক্লাস বয়কট করার জন্য। কারণ, নবরাত্রি চলাকালীন ওই অধ্যাপক হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন। যা মেনে নেওয়া যায় না। এবিভিপির দাবি যদি ওনার বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হয় তাহলে উনি পড়ুয়াদের মনে আরও ঘৃণা ছড়াবেন।” চলতি মাসের ২২ তারিখ, দ্বিতীয়ায় নিজের ফেসবুক ওয়ালে কেদার কুমার মণ্ডল এই পোস্ট করেন।

[রোহিঙ্গাদের ঠেকাতে এবার লঙ্কার গুড়ো ছুড়বে বিএসএফ]

এর আগে সংসদে দাঁড়িয়ে মন্ত্রী স্মৃতি ইরানি দাবি করেছিলেন যে দিল্লির জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারা মহিষাসুর শহিদ দিবস পালন করে। উল্লেখ্য, অধ্যাপক কেদার কুমার মণ্ডল একসময় জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ছিলেন।

The post দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর পোস্ট, অভিযুক্ত দিল্লির অধ্যাপক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement