shono
Advertisement
Bangladesh

ধরপাকড় জারি বাংলাদেশে, এবার গ্রেপ্তার প্রাক্তন মন্ত্রী মোশাররফ হোসেন

অতীতে একাধিক হামলার ঘটনা ও দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। অনুসন্ধান করছে বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন।
Published By: Sucheta SenguptaPosted: 04:40 PM Oct 27, 2024Updated: 04:43 PM Oct 27, 2024

সুকুমার সরকার, ঢাকা: হাসিনা সরকারের পতনের পর থেকেই তাঁর দলের সদস্য, তৎকালীন নেতা-মন্ত্রীদের ধরপাকড় চলছে। নোবেলজয়ী ড. মহম্মদ ইউনুসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার আওয়ামি লিগের সদস্যদের বন্দি করছে। একে একে হাসিনার মন্ত্রিসভার সদস্যরা গ্রেপ্তার হয়েছেন। এবার গ্রেপ্তার হলেন তৎকালীন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী এবং আওয়ামি লিগ সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। রবিবার তাঁকে ঢাকার বসুন্ধরায় নিজের বাড়ি থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

Advertisement

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের রাজনৈতিক কেরিয়ার দীর্ঘ। চট্টগ্রাম ১ আসন থেকে আওয়ামি লিগের প্রার্থী হিসেবে প্রথম, তৃতীয়, সপ্তম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করেন। গৃহায়ণ ও গণপূর্ত দপ্তরের মন্ত্রিত্বের দায়িত্ব পান। শেষপর্যন্ত তিনি সেই পদেই ছিলেন। তার আগে ১৯৯৭ থেকে ২০০১ সাল পর্যন্ত অসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের জেরে শেখ হাসিনা দেশ ছেড়ে চলে যাওয়ার পর থেকে কার্যত কোণঠাসা হয়ে পড়েন তাঁর অনুগামীরা। নেতা-কর্মীদের পাকড়াও করা হয়। এবার মোশাররফ হোসেনকেও বন্দি হতে হল।

ঢাকা মহানগর পুলিশ বা ডিএমপি-র জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান জানিয়েছেন, সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। সূত্রের খবর, ২০১৭ সালে কক্সবাজারে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়িতে হামলা, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য ইশরাক হোসেনের গাড়িতে হামলার ঘটনায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে চট্টগ্রামে একাধিক মামলা হয়েছিল। এবার তাঁর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশে গ্রেপ্তার প্রাক্তন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
  • রবিবার ঢাকার বসুন্ধরায় নিজের বাসভবন থেকে গ্রেপ্তার।
  • অতীতে একাধিক হামলার ঘটনা ও দুর্নীতির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।
Advertisement