shono
Advertisement

হিটলারের সঙ্গে মোদির তুলনা করলেন দিগ্বিজয় সিং

রাহুল গান্ধীর টুইটের প্রতিক্রিয়া দিতে গিয়েই এমন উক্তি কংগ্রেস নেতার। The post হিটলারের সঙ্গে মোদির তুলনা করলেন দিগ্বিজয় সিং appeared first on Sangbad Pratidin.
Posted: 05:29 PM Mar 16, 2019Updated: 05:29 PM Mar 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকে বিজেপি-কংগ্রেস রাজনৈতিক তরজা তুঙ্গে। যে কোনও ইস্যুতেই একে-অপরের সমালোচনার সরব দুই দল। রাফালেতে দুর্নীতির অভিযোগ থেকে লাগাতার পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি, জিএসটি – প্রত্যেক ইস্যুতেই মোদি সরকারকে তুলোধোনা করছে কংগ্রেস। দলের সভাপতি রাহুল গান্ধীর প্রতিটি জনসভাতেই নিশানায় নরেন্দ্র মোদি। এবার মোদিকে হিটলার, মুসোলিনির সঙ্গে তুলনা করতেও ছাড়লেন না কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং।

Advertisement

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে অস্ট্রেলিয়ান বন্দুকবাজের হামলায় নিহত হয়েছেন ৪৯ জন। ঘটনার তীব্র নিন্দা করছে গোটা বিশ্ব। টুইটে নিহতদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও। তিনি লেখেন, “নিউজিল্যান্ডে শুটআউটের ঘটনা আসলে সন্ত্রাসবাদী হামলাই। প্রত্যেককে এর নিন্দা করা উচিত। হিংসা ও উগ্রপন্থা নয়, সমঝোতা ও সমবেদনাই বিশ্বে শান্তি বজায় রাখতে পারে। নিহতদের পরিবারের প্রতি আমি সহানুভূতি জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।” রাহুল গান্ধীর এই টুইটের প্রতিক্রিয়া দিতে গিয়েও মোদির প্রসঙ্গ তুলে আনেন কংগ্রেসের প্রবীন নেতা দিগ্বিজয় সিং। প্রধানমন্ত্রীর সমালোচনা করতে গিয়ে তাঁকে স্বৈরাচারী শাসক অ্যাডল্ফ হিটলার এবং মুসোলিনির সঙ্গে তুলনা করেন। দিগ্বিজয় সিংয়ের কথায়, “আমি রাহুলজির সঙ্গে একমত। গৌতম বুদ্ধের এবং মহাবীরের মতো বিশ্বে ভালবাসা, শান্তি, সমবেদনা ছড়িয়ে দেওয়ার মানুষের প্রয়োজন। মহাত্মা গান্ধী, মার্টিন লুথার কিংদের মতো মানুষকে আমাদের দরকার। হিটলার, মুসোলিনি, মোদির মতো কাউকে নয়। যারা শুধু হিংসা ও প্রতিশোধের কথা বলে।”

[দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে নামা সবাই চৌকিদার: নরেন্দ্র মোদি]

এর আগে নরেন্দ্র মোদিকে জঙ্গিদের সঙ্গে তুলনা করেছিলেন অভিনেত্রী তথা কংগ্রেস নেত্রী বিজয়শান্তি। এক দলীয় সভায় রাহুল গান্ধীর সামনেই তিনি বলেছিলেন, “জঙ্গিদের মতো ব্যবহার করছেন মোদি। মানুষকে শান্তির বার্তা না দিয়ে সবসময় হিংসা ও বিস্ফোরণের কথা বলে ভয় দেখিয়ে চলেছেন। প্রধানমন্ত্রীর লক্ষ্য এমনটা হওয়া কাম্য নয়।” এবার হিটলারের সঙ্গে মোদির তুলনা টানলেন আরেক কংগ্রেস নেতা। এর আগে পুলওয়ামার জঙ্গি হামলাকে ‘দুর্ঘটনা’ বলে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

[ভগবান না পারলে সাংসদ কীভাবে আশাপূরণ করবে? বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর]

The post হিটলারের সঙ্গে মোদির তুলনা করলেন দিগ্বিজয় সিং appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement