shono
Advertisement

Breaking News

১০০ ফুট গর্তে পড়ে মৃত্যুমুখে পোষ্য বিড়াল, প্রাণ বাঁচাল ‘বন্ধু’ কুকুর!

আমার কুকুর ডাইসি সুপারস্টার, মন্তব্য মালকিনের।
Posted: 06:20 PM Nov 12, 2023Updated: 08:43 PM Nov 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোগলির মিউ মিউ ডাকা শোনা যাচ্ছিল না। আসলে বাড়ি থেকে খানিক দূরে ১০০ ফুট গভীর গর্তে পড়ে গিয়েছিল সে। মালকিন ভেবেছিলেন, পাড়া বেড়াতে গিয়ে ঘুমিয়ে পড়েছে বুঝি। মরেই যেতে বেচারা মোগলি। কিন্তু বাড়ির আরেক পোষ্য ডাইসি বাঁচিয়ে দিল তাকে। আসলে এই গল্প বিড়াল আর কুকুরের আশ্চর্য বন্ধুত্বের। ঠিক কী ঘটেছিল?

Advertisement

ইংল্যান্ডের দক্ষিণ-পূর্ব কর্নওয়েলের বাসিন্দা মিচেল রোস। ২০ নভেম্বর হারিয়ে যায় তাঁর পোষ্য বিড়াল মোগলি। মিচেল ভেবেছিলেন, মোগলি বোধ হয় কোথায় গিয়ে ঘুমিয়ে পড়েছে। তাই ঘরে ফিরছে না। কিন্ত সেদিন তো বটেই, এমনকী পরের ছয় দিনেও ঘরে ফেরেনি বিড়াল। মন খারাপ নিয়ে সপ্তম দিন ভোরে কুকুর ডাইসিকে নিয়ে রাস্তায় হাঁটতে বেরিয়েছিলেন মিচেল। আচমকা একটি জায়গায় থমকে দাঁড়ায় ডাইসি। শব্দ করে ডেকে একটি দিক নির্দেশ করে। ডাইসির নির্দেশ মতো সেদিকে এগিয়ে যান মিচেল। তখনই দেখেন বড় গর্ত। সেই গভীর গর্ত থেকে মোগলির মিউ মিউ মৃদু ডাক শোনা যাচ্ছিল।

 

[আরও পড়ুন: প্রায় সাড়ে এগারো কোটি নাগরিকের প্যান কার্ড বাতিল করল কেন্দ্র, আপনারটা নেই তো?]

তড়িঘড়ি উদ্ধারকারী দলকে খবর দেন মিচেল রোস। তারা এসে মোগলিকে উদ্ধার করে। প্রায় মৃত্যুমুখে পৌঁছে গিয়েছিল বিড়ালটি। নেতিয়ে পড়েছিল একেবারে। চিকিৎসা ও খাবার দিয়ে ধীরে ধীরে সেটিকে সুস্থ করে তোলা হয়। গোটা ঘটনার কথা সোশাল মিডিয়ায় জানিয়েছেন, শহরের এক পশুপ্রেমী স্বেচ্ছাসেবক সংস্থা। সংবাদ সংস্থা বিবিসিকে দুই পোষ্যের কাহিনি জানাতে গিয়ে মিচেল বলেন, “ডাইসি আমার সুপারস্টার। একটি অসাধারণ কুকুর। ডাইসি সাহায্য না করলে গর্তে পড়েই মরতে হত মোগলিকে।”

 

[আরও পড়ুন: যুদ্ধের নিষ্ঠুর ছবি গাজায়, অন্ধকার হাসপাতালে মৃত্যুর মুখে ৪৫ শিশু!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার