shono
Advertisement

পুরুষ চরিত্রে মঞ্চে ডোনা গঙ্গোপাধ্যায়, রবীন্দ্রনাথের ‘তাসের দেশ’-এ নতুন চমক

২২ জানুয়ারি রবীন্দ্রসদনে মঞ্চস্থ হবে 'তাসের দেশ'।
Posted: 02:11 PM Jan 19, 2024Updated: 02:58 PM Jan 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঞ্চে এবার নতুন চমক দেবেন ডোনা গঙ্গোপাধ্যায়। রবীন্দ্রনাথের তাসের দেশ-কে নতুন আঙ্গিকে তুলে ধরবেন ডোনা। তবে চমকের এখানেই শেষ নয়। এই প্রথম পুরুষ চরিত্রে মঞ্চে দেখা যাবে ডোনা গঙ্গোপাধ্যায়কে।

Advertisement

আগামী ২১ এবং ২২ জানুয়ারি শহর কলকাতার যথাক্রমে জি.ডি.বিড়লা সভাঘর, রবীন্দ্রসদন সন্ধ্যা ৬:৩০ থেকে দীক্ষামন্জরী এবং দক্ষিণায়ণ ইউকে এর যৌথ প্রয়াসে রবীন্দ্রনাথের তাসের দেশ পরিবেশিত হবে। তাসের দেশে রাজপুত্রের ভূমিকায় দেখা যাবে ডোনা গঙ্গোপাধ্যায়কে। এর আগে কোনও পুরুষ চরিত্রে অভিনয় করেননি ডোনা। অন্যদিকে, সওদাগর পুত্রের ভূমিকায় রয়েছেন রঘুনাথ দাস। সঙ্গীত পরিচালনার দায়িত্বে থাকবেন আনন্দ গুপ্ত। অন্যদিকে ডোনা নিজেই নৃত্য পরিচালনার দায়িত্বে রয়েছেন।

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধনে থাকবেন আডবাণী, দায়িত্ব নিল বিশ্ব হিন্দু পরিষদ]

প্রথমদিন রবীন্দ্র সংগীত শিক্ষায়তণ দক্ষিণীর বর্ষব্যাপী পঁচাত্তর বছর পূর্তি উপলক্ষে বিশেষ অনুষ্ঠান জি.ডি.বিড়লা সভাঘরে। পরের দিন, ২২ জানুয়ারি তাসের দেশ মঞ্চস্থ হবে ভারতীয় বিদ্যা ভবনের উদ্যোগে রবীন্দ্রসদনে। জোর কদমে চলছে মহড়া। এর আগে রবীন্দ্রনাথের ‘মায়ার খেলা’, রবীন্দ্রনাথের মৃত্যু চেতনার গান নিয়ে ‘মৃত্যু আঘাত লাগে প্রাণে’, পরিবেশিত হয়েছিল দীক্ষামন্জরী এবং দক্ষিণায়ণ ইউকে এর যৌথ প্রয়াসে।

ডোনা জানিয়েছেন, ‘তাসের দেশ এই প্রথম বার করছি। আর এই প্রথম কোনও পুরুষ চরিত্রে মঞ্চে আসব, রাজপুত্রের ভূমিকায়। জোর কদমে মহড়া চলছে।’ অন্যদিকে আনন্দ গুপ্ত বললেন, ‘ এবার সব মিলিয়ে অনেক বড় দল। তাসের দেশ এ চরিত্র অনেক গুলো। গানের দলেও অনেকে আছেন। আশা করছি সবার এই প্রযোজনা ভালো লাগবে।’

[আরও পড়ুন: বিলকিস কাণ্ডে ৯ অভিযুক্ত নিখোঁজ! তালা ঝুলছে গুজরাটের গ্রামের বাড়িতে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement