shono
Advertisement

Breaking News

Israel

ফের জঙ্গি হামলা ইজরায়েলে! সেনাঘাঁটির কাছেই যাত্রীদের পিষে দিল ট্রাক, আহত বহু

জখমদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 05:25 PM Oct 28, 2024Updated: 06:27 PM Oct 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জঙ্গি হামলা ইজরায়েলে! তেল আভিভের সেনাঘাঁটির কাছে একটি বাসস্টপে যাত্রীদের পিষে দিল ট্রাক। আহত হয়েছেন কমপক্ষে ৩৫ জন। ঘটনাস্থলেই পুলিশ গুলি করে ঘাতক ট্রাক চালককে। এই ঘটনাকে সন্ত্রাস হামলা হিসাবে ধরে নিয়েই তদন্ত শুরু করেছে প্রশাসন। দিন দুয়েক আগেই ইরানে হামলা চালিয়েছে ইজরায়েল। 'বদলা' নেওয়ার পালটা হুঁশিয়ারি দিয়েছে তেহরানও। ফলে অগ্নিগর্ভ পরিস্থিতিতে এই ঘটনায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন বিশেষজ্ঞরা। 

Advertisement

গত শনিবার রণদুন্দুভি বাজিয়ে ইরানে হামলা চালায় ইজরায়েল। তার একদিনের মাথাতেই তেল আভিভে এই ঘটনা ঘটে। বিবিসি সূত্রে খবর, রবিবার উত্তর তেল আভিভের গ্লিলট সামরিক ঘাঁটির কাছে অবস্থিত বাসস্টপটিতে এসে একটি বাস থামে। যাত্রীরা যখন একে একে নামতে শুরু করেন ঠিক তখনই ওই ট্রাকটি প্রথমে বাসে ধাক্কা মারে। তার পর দাঁড়িয়ে থাকা যাত্রীদের পিষে দেয়। কিন্তু পালাতে পারেনি ট্রাকের চালক। ঘটনাস্থলেই তাকে গুলি করা হয়। মৃত্যু হয়েছে তার।  

এই ঘটনা প্রসঙ্গে ইজরায়েলের জরুরি পরিষেবা ম্যাগেন ডেভিড অ্যাডম বিবৃতি দিয়ে জানায়, 'এই ঘটনায় অন্তত ৩৫ জন জখম হয়েছেন। যাঁদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁরা ট্রাকটির নিচে আটকে ছিলেন। সকলকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।" এনিয়ে ইজরায়েলি পুলিশ জানিয়েছে, আহতদের মধ্যে বেশিরভাগই প্রবীণ নাগরিক। অনেকেই গ্লিলট সামরিক ঘাঁটিতে যাচ্ছিলেন। অন্যদের গন্তব্য ছিল ওই এলাকারই একটি মিউজিয়াম। সেখানে প্রার্থনায় যোগ দেওয়ার কথা ছিল তাঁদের। ট্রাকের চালককে সঙ্গে সঙ্গেই গুলি করা হয়। এই ঘটনাকে জঙ্গি হামলা হিসাবেই দেখছে ইজরায়েলি প্রশাসন। সেভাবেই চলছে তদন্ত।

এদিকে, সন্দেহভাজন হামলাকারীর পরিবারকে ইজরায়েল থেকে নির্বাসিত করার আহ্বান জানিয়েছেন সেদেশের জাতীয় সুরক্ষা মন্ত্রী ইতামার বেন গভির। এই মুহূর্তে একাধিক ফ্রন্টে লড়াই করছে ইজরায়েলি সেনা। গাজায় হামাস, লেবাননে হেজবোল্লার বিরুদ্ধে জারি রয়েছে লড়াই। এবার তাদের প্রতিপক্ষ ইরান। এর মাঝেই এই হামলা উদ্বেগ বাড়িয়েছে ইজরায়েলের। কীভাবে নাগরিকদের নিরাপদে রাখা যায় সেটাই এখন চিন্তার বিষয় ইহুদি দেশটির কাছে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তেল আভিভের সেনাঘাঁটির কাছের একটি বাসস্টপে যাত্রীদের পিষে দিল ট্রাক। আহত হয়েছেন কমপক্ষে ৩৫ জন।
  • ঘটনাস্থলেই পুলিশ গুলি করে ঘাতক ট্রাক চালককে। এই ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসাবে ধরে নিয়েই তদন্ত শুরু করেছে প্রশাসন।
  • দিন দুয়েক আগেই ইরানে হামলা চালিয়েছে ইজরায়েল। 'বদলা' নেওয়ার পালটা হুঁশিয়ারি দিয়েছে তেহরানও।
Advertisement