shono
Advertisement

লাল পার্টির সংগ্রামে বিশ্বকাপ ছায়া, ‘বিরাট’ জার্সি গায়ে ‘ইনসাফ যাত্রা’য় মীনাক্ষী

বাংলা জুড়়ে 'ইনসাফ যাত্রা'য় নেমেছে ডিওয়াইএফআই।
Posted: 05:25 PM Nov 19, 2023Updated: 05:31 PM Nov 19, 2023

সাবিরুজ্জামান, লালবাগ: সংগ্রামী যাত্রাতেও বিশ্বকাপ ফাইনালের (ICC World Cup 2023) প্রভাব! ভারত-অস্ট্রেলিয়ার বাইশ গজের লড়াই আর সাধারণ মানুষের অধিকার পাইয়ে দেওয়ার লড়াই, রবিবার এক সারিতে দুই। বাম যুব সংগঠন ডিওয়াইএফআই-এর (DYFI) ‘ইনসাফ যাত্রা’য় লালের বদলে আকাশি নীলের প্রভাব। মিছিলে হাঁটা সকলের গায়ে আজ ভারতীয় ক্রিকেট দলের জার্সি। ‘বিরাট’ জার্সি পরেই হাঁটলেন দলের যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee)। বার্তা একটাই, দেশের আবেগ আগে। সেই কারণে লড়াইয়ের মাঠে ক্রিকেটারদের শুভেচ্ছা জানাতে এবং নিজেদেরও তাতাতে নীল জার্সিতেই আজ পথচলা।

Advertisement

গত ৩ নভেম্বর ‘ইনসাফ যাত্রা’ শুরু করেছে ডিওয়াইএফআই। গোটা বাংলাজুড়ে বাম যুব সংগঠনের পদযাত্রা হবে। রবিবার মুর্শিদাবাদের (Murshidabad) সাগরদিঘি থেকে নবগ্রাম পর্যন্ত পদযাত্রা ছিল সংগঠনের। সেখানে চোখে পড়ল মিছিলকারীদের পোশাকের পরিবর্তিত রং। লালের ছোঁয়ামাত্র নেই। আকাশি নীল জার্সি পরে সকলে হাঁটছেন। নেতৃত্বে রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর জার্সিতে লেখা – ‘বিরাট’। তবে কি তিনি বিরাট কোহলির ফ্যান? এ প্রশ্নের উত্তর সহজেই অনুমেয়।

[আরও পড়ুন: শিয়রে বিশ্ববঙ্গ বাণিজ‌্য সম্মেলন, শহর থেকে প‌্যান্ডেলের বাঁশ খোলার ডেডলাইন দিল পুরসভা]

নবগ্রামের এই ইনসাফ যাত্রায় মীনাক্ষীদের সহযাত্রী হলেন অভিনেতা দেবদূত ঘোষ (Debdut Ghosh)। তিনি বরাবরই বামপন্থী বলে পরিচিত। এমনকী গত বিধানসভা ভোটে টালিগঞ্জ থেকে প্রার্থীও হন। পরাজিত হলেও দলের কাজে থাকেন সবসময়। তাঁর গায়েও ভারতীয় ক্রিকেট দলের জার্সি। দলের জেলা সভাপতি জানান, ”ইন্ডিয়ার প্রতি তো আমাদের সকলের শ্রদ্ধা আছে। ভারতীয় জাতীয়তাবোধে আমরা, যুবরা উদ্বুদ্ধ। আজ আমরা বিশ্বকাপ খেলা নিয়েও মাতছি।” বোঝা গেল, লাল নিশান উড়িয়ে মানুষের জন্য পথে নেমে আন্দোলনের পাশাপাশি বাম যুবদের মন চাইছে, রোহিত-বিরাটদের হাতে কাপ দেখতে।   

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর জনসভায় যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনা, প্রাণ গেল ৫ পুলিশকর্মীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার