shono
Advertisement

ক্লেটনের সঙ্গে চুক্তি বাড়াল লাল-হলুদ, ব্রাজিলীয় গোলমেশিন বললেন, ‘জয় ইস্টবেঙ্গল’

এবারের আইএসএলে ২০টি ম্যাচে ১২টি গোল করেছেন ক্লেটন।
Posted: 05:09 PM Mar 02, 2023Updated: 07:34 PM Mar 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়ান সুপার লিগে (ISL) ইস্টবেঙ্গলের অভিযান শেষ। ২০ টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে লাল-হলুদ ব্রিগেডের। প্লে অফে যেতে পারেনি ইস্টবেঙ্গল। লাল-হলুদ ব্রিগেড প্লে অফে না গেলেও তাদের অধিনায়ক ক্লেটন সিলভা (Cleiton Silva) কিন্তু  নজর কেড়ে নিয়েছেন। ২০টি ম্যাচ থেকে ১২ টি গোল ব্রাজিলীয় ফুটবলারের। লিগ পর্বের শেষে দেখা যাচ্ছে ক্লেটনই সব থেকে বেশি গোল করেছেন। তিনিই সব চেয়ে বেশি বার ম্যাচ সেরার সম্মান পেয়েছেন। সেই ক্লেটন সিলভার সঙ্গে চুক্তি বাড়াল ইস্টবেঙ্গল। আরও এক বছর লাল-হলুদে থাকবেন তিনি। 

Advertisement

বেঙ্গালুরু থেকে ইস্টবেঙ্গলে এক বছরের চুক্তিতে সই করেছিলেন ক্লেটন। ২০২২ সালের ডুরান্ড কাপে দু’ গোল করেছিলেন ক্লেটন। দুটো গোল তিনি করেছিলেন মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে। ব্রাজিল, মেক্সিকো, থাইল্যান্ড, চিনের ক্লাবে খেলে ভারতে খেলতে এসেছিলেন এই ব্রাজিলীয় ফুটবলার। ঘটনাক্রমে তিনি খেলেছিলেন বেক তেরো সাসানার হয়েও। ২০০৩ আশিয়ান কাপে এই বেক তেরোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ইস্টবেঙ্গল। থাইল্যান্ডের ক্লাব ফুটবলে প্রথম বিদেশি ফুটবলার হিসেবে একশো গোল করে নজির গড়েছিলেন তিনি। 

 

[আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসেও অসহায় আত্মসমর্পণ রোহিত-বিরাটের, ইন্দোর টেস্টে ধুঁকছে ভারত]

 

বেঙ্গালুরু এফসি-র হয়ে ১৬টি গোল করেছিলেন ক্লেটন। ইস্টবেঙ্গলের জার্সিতে ১২টি গোল করেছেন এবারের আইএসএলে। আইএসএলের পরে সুপার কাপে ক্লেটন সিলভার অভিজ্ঞতা কাজে লাগবে ইস্টবেঙ্গলের। ইস্টবেঙ্গলের তরফে সন্দীপ আগরওয়াল বলেন, ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি সম্প্রসারণ করা হয়েছে ক্লেটনের। ওর পারফরম্যান্স অমূল্য। আসন্ন মরশুমের জন্য আমাদের বেশ কিছু পরিকল্পনা রয়েছে। এটাই তার প্রথম ধাপ।” ক্লেটন বলছেন, ”পরের মরশুমে ইস্টবেঙ্গলে থাকতে পেরে আমি খুশি। সমস্যা থাকলেও লিগে বেশ কিছু দারুণ মুহূর্তের জন্ম দিতে পেরেছিলাম। আগামী মরশুমে আমরা দল হিসেবে আরও উন্নতি করব। জয় ইস্টবেঙ্গল।”

[আরও পড়ুন: প্রথমবার ভোটে দাঁড়িয়ে সাগরদিঘিতে বাজিমাত, জেনে নিন কে এই বায়রন বিশ্বাস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement