shono
Advertisement

এখনও অনুব্রতর মুখোমুখি জেরা করা হয়নি মণীশকে, দাবি আইনজীবীর

আগামী সোমবার ফের আদালতে পেশ করা হবে মণীশকে।
Posted: 04:55 PM Mar 18, 2023Updated: 04:55 PM Mar 18, 2023

নন্দিতা রায় ও সোমনাথ রায়: আপাতত ইডি’র জালে অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারি। তবে তাঁর আইনজীবীর দাবি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা মণীশকে সেভাবে জিজ্ঞাসাবাদ করছেন না। আদালতের নির্দেশ সত্ত্বেও এখনও পর্যন্ত অনুব্রত মণ্ডলের মুখোমুখি বসিয়ে তাঁকে জেরা করা হয়নি বলেও জানান তিনি।

Advertisement

মণীশ কোঠারির আইনজীবী রাজা চট্টোপাধ্যায় শনিবার তাঁর মক্কেলের সঙ্গে দেখা করেন। তারপর সাংবাদিকদের সামনে মুখ খোলেন। তিনি জানান, শারীরিক ও মানসিকভাবে ঠিকঠাকই রয়েছেন মণীশ কোঠারি। তবে তা সত্ত্বেও তাঁকে ‘ঠিকমতো’ জেরা করা হয়নি বলেই দাবি। আইনজীবী আরও বলেন, “ইডি বারবার আদালতে জানিয়েছিল অনেক কিছু জিজ্ঞাসাবাদ করার আছে। তবে এখনও পর্যন্ত সেভাবে জিজ্ঞাসাবাদ করা হয়নি। এটা একটা চিন্তার বিষয়।” মণীশ কোঠারিকে ছ’দিনের হেফাজতে নিয়েছে ইডি। তবে এই ছ’দিনকে সেভাবে ব্যবহার করা হয়নি বলেই দাবি তাঁর আইনজীবীর। সেক্ষেত্রে ফের ইডি’র তরফে হেফাজতের মেয়াদ বৃদ্ধির আবেদন জানানো হবে কিনা, সেই আশঙ্কাও প্রকাশ করেন মণীশের আইনজীবী।

[আরও পড়ুন: DA অনশন মঞ্চে নওশাদকে ধাক্কা! মার খেয়েও ‘গান্ধীগিরি’ ISF বিধায়কের]

উল্লেখ্য, হাজারও আইনি জটিলতার পর অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়েছে ইডি। সেখানে চলছে দফায় দফায় জিজ্ঞাসাবাদ। সূত্রের খবর, অনুব্রত ইডি হেফাজতে দিব্যি স্বমেজাজেই রয়েছেন। দল পাশে থাকায় তাঁর কিছুই হবে না বলে দাবি করেন অনুব্রত। তদন্তকারী আধিকারিককেই নাকি খোদ সেকথা জানান তিনি। যদিও অনুব্রত যে এমন দাবি করেছেন তা মানতে নারাজ তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, “কোনও সূত্রের উপর ভরসা করে কিছু বলা যায় না।” অনুব্রতর দিল্লি যাত্রার পরই তাঁর হিসাবরক্ষক মণীশ কোঠারিকে তলব করে ইডি। মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। আগামী সোমবার ফের আদালতে পেশ করা হবে মণীশকে।

[আরও পড়ুন: আসানসোল কম্বল কাণ্ড: নয়ডা থেকে গ্রেপ্তার BJP নেতা জিতেন্দ্র তিওয়ারি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement