shono
Advertisement

কলকাতায় দিকে দিকে হানা ইডি’র, ‘কালীঘাটের কাকু’র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তল্লাশি

ব্যাংকের লেনদেন ছাড়াও ব্যবসার হিসাবনিকাশও খতিয়ে দেখেন ইডি আধিকারিকরা।
Posted: 09:19 PM Jul 19, 2023Updated: 09:20 PM Jul 19, 2023

অর্ণব আইচ: নিয়োগ দুর্নীতিতে ফের তল্লাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। বুধবার নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত ব‌্যবসায়ী সুজয়কৃষ্ণ ভদ্রর তিনটি অফিসে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। ইডি সূত্রে জানা গিয়েছে, আগামী ২৯ জুলাইয়ের মধ্যেই সুজয়কৃষ্ণবাবুর বিরুদ্ধে চার্জশিট দাখিলের ব‌্যবস্থা নিচ্ছে ইডি। তারই আগে নথি সংগ্রহ করতে তিনটি অফিসে ইডি তল্লাশি চালায়।

Advertisement

এদিন ব‌্যবসায়ীর এজেসি বোস রোড, ক‌্যামাক স্ট্রিট ও প্রিন্স আনোয়ার শাহ রোডের অফিসে হানা দেয় ইডির তিনটি আলাদা টিম। এই তিনটিই প্রোমোটিং সংস্থা। ইডির অভিযোগ, সুজয়কৃষ্ণর কাছে নিয়োগ দুর্নীতির বিপুল পরিমাণ টাকা আসে। অন‌্য অভিযুক্ত মানিক ভট্টাচার্য, কুন্তল ঘোষ, শান্তনু বন্দ্যোপাধ‌্যায়দের সঙ্গে ওই ব‌্যবসায়ীর যোগাযোগ ছিল বলে অভিযোগ।

[আরও পড়ুন: ১০ বছর পরেও FIR করা যাবে না? শুভেন্দুর ‘রক্ষাকবচ’ নিয়ে প্রশ্ন তুলল আদালতই]

ওই নিয়োগ দুর্নীতির টাকাই এই প্রোমোটিং সংস্থাগুলিতে লগ্নি করা হয়েছে বলে অভিযোগ তোলে ইডি। তারই ভিত্তিতে ওই সংস্থাগুলির ব‌্যাংক অ‌্যাকাউন্ট ইডি খতিয়ে দেখে। ব‌্যাংকের লেনদেন ছাড়াও ব‌্যবসার হিসাবনিকাশও খতিয়ে দেখেন ইডি আধিকারিকরা। এ ছাড়াও ওই প্রোমোটিং সংস্থা শহর বা তার আশপাশে ক’টি নির্মাণের কাজ করছে, সেই বিষয়েও তদন্ত চালানো হয়। এই সম্পর্কে আরও তথ‌্য জানতে ওই সংস্থাগুলির পদস্থ কর্মীদের জিজ্ঞাসাবাদও করা হয়। প্রয়োজনে তাঁদের তলব করে ফের জেরা করা হতে পারে বলে জানিয়েছে ইডি।

[আরও পড়ুন: INDIA দলিত বিরোধী! তোপ দেগে আলাদা লড়ার ঘোষণা মায়াবতীর, সঙ্গী হতে পারেন ওয়েইসি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement