shono
Advertisement

বাবুল সুপ্রিয়র বিতর্কিত সেই গান নিষিদ্ধ ঘোষণা করল কমিশন

মিটিং, মিছিল কিংবা জমায়েত, এমনকী সোশ্যাল মিডিয়ায়ও গানটি ব্যবহার করা যাবে না। The post বাবুল সুপ্রিয়র বিতর্কিত সেই গান নিষিদ্ধ ঘোষণা করল কমিশন appeared first on Sangbad Pratidin.
Posted: 12:04 PM Apr 07, 2019Updated: 12:04 PM Apr 07, 2019

স্টাফ রিপোর্টার:  শেষ পর্যন্ত বাবুল সুপ্রিয়র গাওয়া বিজেপির নির্বাচনী থিম সংকে নিষিদ্ধ ঘোষণা করল নির্বাচন কমিশন। বিজেপির কোনও কর্মসূচিতে ওই গান ব্যবহার করা যাবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। শুধু মিটিং, মিছিল কিংবা জমায়েত নয়, সোশ্যাল মিডিয়াতেও ব্যবহার করা যাবে না আসানসোলের বিদায়ী সাংসদ বাবুল সুপ্রিয় গাওয়া বিতর্কিত গানটি। রাজ্যের অতিরিক্ত মুখ্য  নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু জানিয়েছেন,  “গানটির কথা অনুমোদনের জন্য যিনি আবেদন করেছিলেন তাঁকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।” বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রতিক্রিয়া,  “যতক্ষণ না কমিশন ছাড়পত্র দিচ্ছে আমরা চালাব না। কিন্তু সোশ্যাল মিডিয়ায় তো মানুষ গানটি চালাচ্ছে। সেটা আমরা কী করে বন্ধ করব। গানটি কাটছাঁট করে আমরা জমা দেব। তখন অনুমোদন দিলে আবার চালানো হবে।”

Advertisement

[ আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় প্রচারে নয়া আঙ্গিকে মুখ্যমন্ত্রী, হাতিয়ার ‘শর্ট ভিডিও’]

লোকসভা ভোটে রাজ্য বিজেপির জন্য একটি থিম সং রেকর্ড করেছেন আসানসোলের প্রার্থী ও বিদায়ী সাংসদ বাবুল সুপ্রিয়। সেই গানটিকেই ঘিরে যত বিতর্ক। একের পর অভিযোগ দায়ের হয় রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে। অভিযোগ ওঠে কমিশনের কাছ থেকে অনুমোদন না নিয়েই বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে গানটি ব্যবহার করছে রাজ্য বিজেপি। শেষ পর্যন্ত গানটির কথা অনুমোদনের জন্য সিইও অফিসে আবেদন জানান বিজেপি নেতা সঞ্জয় সিং। রাজ্য বিজেপির তরফে গানের কথা নিয়ে আবেদন জমার পর সেটি খতিয়ে দেখে মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরের নির্দিষ্ট কমিটি। সেই কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়, পাল্টাতে বলা হবে গানের কথা। সেই অনুযায়ী চিঠি দিয়ে রাজ্য বিজেপিকে তা জানিয়েও দেওয়া হয়। বলা হয়, আপত্তিকর শব্দগুলি বাদ দিয়ে নতুন করে অনুমতিপত্র পাঠালে তা গ্রহণযোগ্য হবে। কিন্তু সেই সুপারিশ না মেনে উলটে সিইও অফিসকেই পক্ষপাতদুষ্ট বলে অভিযোগ করে বিজেপি। গানটির কথা অপরিবর্তিত রেখে তা অনুমোদনের ফের আবেদন জানানো জানানো হয়। সিইও আরিজ আফতাবের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনাও করে বিজেপির তিন সদস্যের প্রতিনিধি দল। শেষ পর্যন্ত অবশ্য গানটি নিষিদ্ধ করে দিল কমিশন।

[আরও পড়ুন: দেশের এই অন্যতম চর্চিত ঘটনার তদন্তের দায়িত্বভার সামলেছেন বিবেক দুবে]

The post বাবুল সুপ্রিয়র বিতর্কিত সেই গান নিষিদ্ধ ঘোষণা করল কমিশন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement