shono
Advertisement

এই কাজটি করলেই সাতদিনের জন্য বন্ধ হবে আপনার টুইটার অ্যাকাউন্ট! জানালেন মাস্ক

কী করলে সমস্যায় পড়তে পারে আপনার টুইটার অ্যাকাউন্ট?
Posted: 05:44 PM Dec 16, 2022Updated: 05:44 PM Dec 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার কেনার পর থেকেই এই মাইক্রো ব্লগিং সাইটে নানা বদল ঘটাচ্ছেন এলন মাস্ক। এবার ইউজারদের নয়া সতর্কবার্তা দিলেন তিনি। জানিয়ে দিলেন, নিয়ম ভাঙলেই সাতদিনের জন্য টুইটার অ্যাকাউন্টটি সাসপেন্ড করে দেওয়া হবে।

Advertisement

কী করলে সমস্যায় পড়তে পারে আপনার টুইটার অ্যাকাউন্ট? মার্কিন ধনকুবের জানান, খারাপ উদ্দেশ্যে যদি আপনি কারও ব্যক্তিগত তথ্য টুইটারে (Twitter) ফাঁস করেন, সেক্ষেত্রে আপনার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। কী ধরনের তথ্য ফাঁস করলে বিপাকে পড়বেন? কোনও ব্যক্তির ঠিকানা, মোবাইল নম্বর, সেই ব্যক্তির সন্তানরা কোন স্কুলে পড়ে- এই ধরনের ব্যক্তিগত তথ্য প্রকাশ করলে অ্যাকাউন্টটি সাসপেন্ড করে দেওয়া হবে। অর্থাৎ সাতদিনের জন্য আপনি কোনওভাবেই টুইটার ব্যবহার করতে পারবেন না।

[আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়ের পরই জমকালো পার্টির আয়োজন! বিতর্কে নেইমার]

কিন্তু আচমকা কেন এত কড়াকড়ি? টুইট করে এলন মাস্ক (Elon Musk) নিজেই জানালেন এর নেপথ্য কারণ। তিনি জানান, “গত রাতে লস অ্যাঞ্জেলসে আমার গাড়িতে আমার ছেলে যাচ্ছিল। আমি ছিলাম না। তবে আমি আছি ভেবে একজন আমার গাড়ি ধাওয়া করে। একটা সময় আমার গাড়ি আটকে গাড়ির ছাদে উঠে পড়ে। অভিযুক্তর বিরুদ্ধে আইনি পদক্ষেপও করা হয়েছে।” বিষয়টি টুইটারের সঙ্গে সরাসরি যুক্ত বলেও জানান তিনি। মাস্ক বলেন, টুইটারে এমন কিছু অ্যাকাউন্ট আছে যারা তাঁর লাইভ লোকেশন ফলো করে। শুধু তাই নয়, তা টুইটারে পোস্টও করা হয়। সেখান থেকে তথ্য পেয়েই তাঁর গাড়িটিকে ধাওয়া করা হয়েছিল বলে দাবি মাস্কের। আর সেই কারণেই প্রতিটি ইউজারের ব্যক্তিগত সুরক্ষার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক।

যদিও টুইটার কেনার আগে থেকেই বাক স্বাধীনতা নিয়ে সুর চড়িয়েছিলেন তিনি। বলেছিলেন, রিয়েল-টাইম লোকেশন শেয়ার করলেও তিনি সেই অ্যাকাউন্টের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করবেন না। তবে নিজের ছেলের সঙ্গে যে ভয়ংকর ঘটনাটি ঘটেছে, তারপরই সিদ্ধান্ত বদল করেন মাস্ক।

[আরও পড়ুন: ৪৭ কোটির হেলিকপ্টার উড়িয়ে মন্দিরে গিয়ে পুজো! তাক লাগালেন বিজেপি নেতার ভাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement