shono
Advertisement

সেনা-জঙ্গি লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর, চলছে গুলিবর্ষণ

আটটি গ্রাম ঘিরে তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা। The post সেনা-জঙ্গি লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর, চলছে গুলিবর্ষণ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:28 PM Sep 23, 2018Updated: 01:32 PM Sep 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের এনকাউন্টার কাশ্মীরে। রাজ্যের পুলওয়ামা জেলার মীর মোহাল্লা এলাকায় ভারতীয় জওয়ানের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় শুরু হয় সকালেই। গুলির লড়াই এখনও চলছে। সেই সঙ্গে এলাকাজুড়ে চলছে চিরুনি তল্লাশি।

Advertisement

শনিবার কাশ্মীরের সোপিয়ান ও পুলওয়ামা জেলায় তল্লাশি শুরু করে ভারতীয় সেনা। এলাকার গ্রামগুলিতে জঙ্গিরা লুকিয়ে রয়েছে এই সন্দেহে শুরু হয় তল্লাশি। গ্রামগুলি চারদিক থেকে ঘিরে ফেলা হয়। রবিবার সকাল থেকে মোট আটটি গ্রাম ঘিরে ফেলে তল্লাশি চালায় ভারতীয় সেনা। পরিস্থিতি খতিয়ে দেখতে গেলে, সেনার উপরে গুলিবর্ষণ করতে শুরু করে জঙ্গিরা৷ পালটা জবাব দেয় সেনা৷ জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে এই খবর জানানো হয়েছে। এক পুলিশ অফিসার এও জানিয়েছেন, রাজ্যের পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে এই অভিযান চালিয়েছে। তবে এলাকা থেকে জঙ্গিদের হটাতে সিআরপিএফই ঘেরাও করে তল্লাশি শুরু করে।

আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রবল সামুদ্রিক ঝড়ের মুখে ভারতীয় নৌসেনা জওয়ান ]

দিন তিনেক আগে সোপিয়ান থেকে চার পুলিশকর্মীকে অপহরণ করে জঙ্গিরা। অপহৃত পুলিশকর্মীদের মধ্যে তিনজন উচ্চপদস্থ আধিকারিক ও একজন পুলিশকর্মী রয়েছেন৷ অনুমান, শহিদ জওয়ান নরেন্দ্র কুমারের মতোই তাঁদেরও অপহরণ করা হয়েছে৷ পরে তিন জন পুলিশ অফিসারকে হত্যা করার খবর এসে পৌঁছয়৷ এখনও নিখোঁজ আরও এক পুলিশকর্মী। তাঁর খোঁজ চলছে। তবে ইতিমধ্যেই পাক রেঞ্জার্স ও উপত্যকায় আত্মগোপন করে থাকা পাক মদতপুষ্ট জঙ্গিদের বিরুদ্ধে সেনাকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং৷

কিন্তু জঙ্গিদের হটাতে যে তল্লাশি শুরু হয়েছে, তাতে পদে পদে বাধা পাচ্ছেন ভারতীয় জওয়ানরা। স্থানীয়রা তাঁদের উপর ইটবর্ষণ শুরু করেছে। এর ফলে জায়গায় জায়গায় বাধা পাচ্ছে অভিযান। কিন্তু তাতে একটুও দমে যায়নি জম্মু ও কাশ্মীর পুলিশ ও সেনা। অভিযান চালিয়ে যাচ্ছে তারা। এখনও চলছে সেনা-জঙ্গির গুলির লড়াই৷ উত্তপ্ত রয়েছে উপত্যকার পরিস্থিতি৷ জায়গায় জায়গায় চলছে সার্চ অপারেশন৷

বাড়ি যাবেন না, জঙ্গি হামলা রুখতে অফিসারদের বার্তা জম্মু-কাশ্মীর পুলিশের ]

The post সেনা-জঙ্গি লড়াইয়ে উত্তপ্ত কাশ্মীর, চলছে গুলিবর্ষণ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement