shono
Advertisement

৪ ঘণ্টার মেকআপ, বিনোদিনীর নয়া লুকে চমক রুক্মিণীর, প্রথম শট কতটা স্পেশ্যাল ছিল?

সোমবার থেকেই নটী বিনোদিনী হিসেবে শুটিং শুরু করেছেন অভিনেত্রী।
Posted: 02:26 PM Feb 13, 2023Updated: 02:30 PM Feb 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর প্রকাশ্যে এসেছিল ফার্স্টলুক। নটী বিনোদিনী হিসেবে শ্রীচৈতন্য অবতারের লুকে চমকে দিয়েছিলেন অভিনেত্রী রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। এবার নতুন ছবি এল প্রকাশ্যে। আর তাতেই বিনোদিনী দাসীর মেজাজে দেখা গিয়েছে অভিনেত্রীকে।

Advertisement

দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স, প্রমোদ ফিল্মস ও অ্যাসোর্টেড মোশন পিকচার্সের প্রযোজনায় ‘বিনোদিনী… একটি নটীর উপখ্যান’ সিনেমা পরিচালনা করছেন রামকমল মুখোপাধ্যায়। সোমবার থেকেই ছবির শুটিং শুরু হয়েছে। আর এই অবসরেই নতুন লুকটি প্রকাশ করা হয়েছে। ছবিতে লাল পাড়ের নীল শাড়ি পরেছেন রুক্মিণী। পরনে রয়েছে মানানসই গয়না।

[আরও পড়ুন: নাচ না দুর্ঘটনা? ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবির গান প্রকাশ্যে আসতেই কটাক্ষ সলমনকে]

প্রথম দিকে একটু সমস্যা হলেও নিজের এই নতুন লুক নিয়ে আত্মবিশ্বাসী ছিলেন রুক্মিণী মৈত্র। অভিনেত্রীর কথায়, “নিজের টিমের উপর সম্পূর্ণ আস্থা ছিল। আর সত্যিই ওরা যেন জাদু করেছে। এই লুকটা তৈরি করতে চার ঘণ্টা লেগেছে।” পরে ফেসবুকে ছবিটি পোস্ট করে রুক্মিণী জানান, অভিনেত্রী হিসেবে এটিই তাঁর সবচেয়ে কঠিন কাজ। রামকমল অ্যাকশন বলার সঙ্গে সঙ্গেই বিনোদিনীর সমস্ত সংগ্রাম যেন তাঁর চোখের সামনে ভেসে উঠেছিল। এমনটাই জানিয়েছেন অভিনেত্রী।

বিনোদিনীর সময়কালের পরিবেশ তৈরি করা সবচেয়ে চ্যালেঞ্জিং বলেই জানিয়েছেন রামকমল। এর জন্য নিজের টিম সুচিস্মিতা দাশগুপ্ত (কস্টিউম ডিজাইনার), বীথিকা বেনিয়া (মেকআপ শিল্পী), মৌসুমী ছেত্রীর (হেয়ার স্টাইলিস্ট) কাছে কৃতজ্ঞ পরিচালক। রামকমল জানান, বিনোদিনীর আসল ছবি সংরক্ষণ করা হয়নি, তাই সেই সময় তিনি কোন ধরনের শাড়ি বা গয়না পরতেন তা বোঝা প্রায় অসম্ভব। ডিজাইন আর ফেব্রিক তৈরি করতেই গোটা টিমের প্রায় তিন সপ্তাহ সময় লেগেছে।

নতুন এই ছবিতে গিরিশ ঘোষের চরিত্রে অভিনয় করতে চলেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। অভিনেতা রাহুল বসুকে দেখা যাবে রাঙাবাবুর চরিত্রে। দাশু নিয়োগী হচ্ছেন গৌতম হালদার। মীরকে দেখা যাবে গুর্মুখ রায়ের চরিত্রে। চান্দ্রেয়ী ঘোষ হচ্ছেন গঙ্গা বাঈ আর ওম সাহানি হচ্ছেন কুমার বাহাদুর। সৌমিক হালদার ছবির সিনেম্যাটোগ্রাফির দায়িত্ব সামলাচ্ছেন। আর সংগীত পরিচালনার দায়িত্বে সৌরেন্দ্র-সৌম্যজিৎ।

[আরও পড়ুন: ‘বিগ বস ১৬’ জিতলেন র‌্যাপার এম সি স্ট্যান, কত টাকা বাড়ি নিয়ে গেলেন তরুণ শিল্পী?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement