shono
Advertisement

OMG 2 Review: লজ্জার বোঝা কাঁধ থেকে ঝেড়ে ফেলে সত্যের নগ্নতা দেখাল অক্ষয়-পঙ্কজের ‘OMG 2’

সমাজে এমন সত্য প্রয়োজন।
Posted: 06:05 PM Aug 11, 2023Updated: 06:19 PM Aug 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লজ্জার বোঝা কাঁধ থেকে ঝেড়ে ফেলে সত্যের নগ্নতা দেখাল অক্ষয় কুমার, পঙ্কজ ত্রিপাঠি অভিনীত ‘OMG 2’। এমন ছবি সমাজের জন্য প্রয়োজন। কুক্ষিগত মানসিকতাকে চ্যালেঞ্জ করেছে অমিত রাই পরিচালিত ছবি।

Advertisement


‘কাঞ্জি বিরুদ্ধ কাঞ্জি’। গুজরাটি থেকে এই নাটক অবলম্বনেই তৈরি হয়েছিল ‘ওহ মাই গড’। সে ছবিতে অক্ষয় হয়েছিলেন শ্রীকৃষ্ণ। নাস্তিক ‘ভক্ত’ পরেশ রাওয়ালের সাহায্যের জন্য মুরলীধর এসেছিলেন ধরাধামে। ‘OMG 2’-তে অক্ষয় হয়েছেন শিবের গণ। যদিও মহাদেব হিসেবেও থাকতে পারতেন (হয়তো সেন্সরের আপত্তিতে হওয়া হল না)।

সে যাই হোক, এবার আস্তিক কান্তিশরণ মুদগলের গল্প দেখানো হয়েছে। যে চরিত্র পর্দায় অবলীলায় ফুটিয়ে তুলেছেন পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi)। আবারও এক ব্যাঙ্গাত্মক কমেডি ড্রামা। তবে বিষয়বস্তু অত্যন্ত প্রাসঙ্গিত এবং ঘোরতর বাস্তব। শিশু-কিশোরদের যৌন শিক্ষা। স্কুলের শৌচালয়ে হস্তমৈথুন করার জন্য বহিষ্কার করা হয় কান্তিশরণের ছেলে বিবেককে (আরুষ বর্মা)। হাজার চেষ্টা সত্ত্বেও দাবানলের মতো ছড়িয়ে পড়ে এই খবর। ভাইরাল ভিডিও। চতুর্দিকে ধিক্কার। এমন পরিস্থিতিতেই লড়াইয়ের সিদ্ধান্ত নেয় কান্তি।

[আরও পড়ুন: দক্ষিণেশ্বরের মন্দিরে নিয়ম ভাঙলেন দেব! ‘স্টার-সাংসদ বলে মাফ?’ , উড়ে এল কটাক্ষ]

দেখার মতো এই লড়াই। নিছক কোর্টরুম ড্রামা নয়। নগ্ন সত্য এবং সত্যের নগ্নতা তুলে ধরা হয়েচে। লিঙ্গ পরিচয় কি লজ্জার? এই প্রশ্ন তোলা হয়েছে ছবিতে। কান্তিশরণ রূপে পঙ্কজ ত্রিপাঠি প্রশ্ন তুলছেন পুরুষদের লিঙ্গ এবং মহিলাদের যোনি তো শরীরেরই অঙ্গ, তাহলে তা অশ্লীল কীভাবে হয়? অশ্লীলতা তো দেখার দৃষ্টিভঙ্গীর উপর নির্ভর করে। প্রকাশ্যে স্তন্যদান করা নারীকে মা হিসেবে দেখবেন না শুধুই মহিলার শরীর, সেটা আপনার মানসিকতার উপর নির্ভর করে। এই মানসিকতা উন্নত করার হাতিয়ার শিক্ষা। যথাযথ শিক্ষার মাধ্যমেই ‘গুড টাচ ও ব্যাড টাচ’-এর মধ্যে পার্থক্য বোঝানো সম্ভব। তাই শিশু, কিশোরদের যৌন শিক্ষা অত্যন্ত প্রয়োজনীয়।

সেন্সরের ‘A’ সার্টিফিকেট পেয়েছে ‘OMG 2’। ছবি মুক্তির আগে বিতর্কও হয়েছে। হয়তো মুক্তির পরও এ নিয়ে অনেকের অনেক বক্তব্য থাকবে। লাভের অঙ্ক ব্লকবাস্টারের মতো নাও হতে পারে। তবে এমন একটি বিষয়কে সিনেমায় তুলে ধরার জন্য পরিচালক-প্রযোজকদের ধন্যবাদ অবশ্যই প্রাপ্য। অক্ষয় কুমার এখানে মুখ্য চরিত্র হয়ে ওঠার চেষ্টা করেননি। ড্রাইভিং সিটে পঙ্কজ ত্রিপাঠিকে রাখার সিদ্ধান্ত একদম সঠিক। তাঁর সাবলীল অভিনয় পুরো সিনেমার প্রাণ।

পার্শ্ব চরিত্র হিসেবে ইয়ামি গৌতম, পবন মালহোত্রা, ব্রীজেন্দ্র কালরা, গীতা আগরওয়াল (কান্তিশরণের স্ত্রী) বেশ ভাল অভিনয় করেছেন। গোবিন্দ নামদেব ও অরুণ গোভিলের বিশেষ কিছু করার ছিল না। সিনেমার শেষ অংশটি গতানুগতিক। তবে কোর্টরুমের অংশগুলি টানটান। সবশেষে শুধু একটিই কথা বলা যায়, ‘সত্যম শিবম সুন্দরম’।

ছবি – OMG 2
অভিনয়ে – অক্ষয় কুমার, পঙ্কজ ত্রিপাঠি, ইয়ামি গৌতম, পবন মালহোত্রা, গোবিন্দ নামদেব, অরুণ গোভিল, ব্রীজেন্দ্র কালা, আরুষ বর্মা, গীতা আগরওয়াল প্রমুখ
পরিচালনা – অমিত রাই

[আরও পড়ুন: বলিউডে ‘গ্র্যান্ড এন্ট্রি’ যশের! প্রকাশ্যে ‘ইয়ারিয়া ২’র ঝলক, উসকে দিলেন ‘অরণ্য’ নস্ট্যালজিয়া]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement