shono
Advertisement

‘দেবীও অউর সজ্জনও এই শেষবার…’, চোখের জলে KBC-র মঞ্চকে চিরতরে বিদায় অমিতাভের

বিদায়বেলায় আবেগপ্রবণ বিগ বি। কী বললেন জানেন?
Posted: 08:33 PM Dec 30, 2023Updated: 08:33 PM Dec 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “অদ্য শেষ রজনী। দেবীও অউর সজ্জনও…, আজকের পর থেকে এই মঞ্চ আর কখনও সেজে উঠবে না। এবার আমার বিদায় নেওয়ার পালা। কাল থেকে আমি আর আপনাদের কাছে আসব না- একথা বলার সাহস কিংবা ইচ্ছে, কোনওটাই আমার নেই। প্রতিটা শুরুরই একটা শেষ থাকে…”, ‘কৌন বনেগা ক্রোড়পতি’র মঞ্চে কথাগুলো বলতে গিয়ে চোখের জল ধরে রাখতে পারলেন না অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

Advertisement

দু’ দশক পেরিয়ে কেবিসি আপামর ভারতীয় দর্শকদের কাছে জনপ্রিয়। তেইশ বছরের সেই সম্পর্কের এবার বিদায় নেওয়ার পালা। শেষবারের মতো ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সঞ্চালকের চেয়ারে অমিতাভ বচ্চন। অন্তিম লগ্নে বিগ বির চোখ ছাপিয়ে জল! সম্প্রতি কেবিসির ১৫তম মরশুমের শেষ পর্ব সম্প্রচারিত হল। যেখানে হাজির ছিলেন বিদ্যা বালন, শিলা দেবী, শর্মিলা ঠাকুর এবং সারা আলি খানের মতো তারকারা। প্রত্যেকেই বিগ বির সঙ্গে মজার স্মৃতিচারণ করলেন সেই শোয়ে। কিন্তু বিদায় বেলায় সকলের গলাই যেন বুজে এল। বিশেষ করে অমিতাভ বচ্চনের। এই সেই শো, যেখানে সঞ্চালক অমিতাভ বচ্চনের সওয়াল-জবাবের মুখোমুখি হয়ে নাকানিচোবানি খেতে হয়েছে কত বলিউড তারকাকে। তবে আর কোনওদিন টিভির পর্দায় এই ভূমিকায় দেখা যাবে না অমিতাভ বচ্চনকে।

শেষ দিন হেসেখেলে শুটিং করলেও। শোয়ের একদম শেষে অমিতাভকে শ্রদ্ধা জানিয়ে যখন ‘কৌন বনেগা ক্রোড়পতি’র মঞ্চের নেপথ্যে ভেসে উঠল এক অন্য সুর, তখনই হাসিঠাট্টার পরিবেশ মুহূর্তের মধ্যে বদলে গেল! নেপথ্য কণ্ঠে শোনা গেল, নমস্কার অমিতজি, আমি কেবিসির মঞ্চ। ২৩ বছর আগে আপনার সঙ্গে আমার এবং গোটা দেশের দর্শকদের একটা বন্ধন তৈরি হয়েছিল। সেই সম্পর্ক অবিচ্ছেদ্য এবং আমরা সকলে আপনাকে মন থেকে ধন্যবাদ জানাচ্ছি। তার সঙ্গে কেবিসির মঞ্চে বিগ বির কিছু স্মরণীয় মুহূর্ত দেখানো হল। মঞ্চে সঞ্চালকের চেয়ারে বসে অমিতাভ তখন চোখের জল ধরে রাখতে পারছেন না। দর্শকাসনে হাততালির রোল।

অমিতাভের উদ্দেশে তাঁদের মন্তব্য, “আমরা ঈশ্বরকে দেখিনি ঠিকই, কিন্তু উনি ঈশ্বরের প্রিয় সন্তান।” আবেগপ্রবণ বিগ বি নিজেকে সামলে নিয়ে ধরা গলায় বললেন, “আপনাদের এই এক একটা হাততালি আমার কাছে প্রতিটা নিঃশ্বাসের মতো। আরনারাই আমার বন্ধু। আপনারা যা বলেন, আমি শুনি। আপনাদের ইচ্ছেপূরণ কররা চেষ্টা করি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement