shono
Advertisement

‘বোকাদের রাজনীতিতে আগ্রহ কোনওদিন ছিল না’, আচমকা কেন এমন মন্তব্য অঞ্জন দত্তর?

ফেসবুকে মনের কথা লিখেছেন শিল্পী।
Posted: 10:09 AM Aug 07, 2023Updated: 10:09 AM Aug 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেখা, গান, সিনেমা থেকে অভিনয়, পরিচালনা — তাঁর কোন ভূমিকা অনুরাগীদের সবচেয়ে ভাল লাগে? ফেসবুকের মাধ্যমে জানতে চেয়েছিলেন অঞ্জন দত্ত (Anjan Dutt)। উত্তর পেয়েছেন। কিছু উপলব্ধিও হয়েছে। সেই সমস্ত কথাই জানালেন নতুন পোস্টে। বোকাদের রাজনীতিতে তাঁর আগ্রহ কোনওদিন ছিল না, সেকথাও জানিয়ে দিলেন শিল্পী।

Advertisement

কিন্তু আচমকা কেন এই পোস্ট? উত্তর ফেসবুকেই দিয়েছেন অঞ্জন দত্ত। পরবর্তী কাজের সিদ্ধান্ত নিতে চাইছিলেন। তাই নিজের ৬৯ বছরের অভিজ্ঞতা, সময় এবং অনুরাগীদের কাছে পৌঁছবার সঠিক রাস্তা, সঠিন মাধ্যম বেছে নিতে চাইছিলেন তিনি। বেছে নিয়েছেন শিল্পী। সেকথা জানিয়েই লেখেন, “আমি বেছে নিয়েছি। বাংলাদেশ থেকে। অনেকগুলো নতুন গান, সিনেমা, অভিনয়, গপ্পো… কমেডি, মানবিকতা, প্রেম, নস্টালজিয়া, বন্ধুত্ব যেটা আমার যায়গা বা আমার নিজের অবস্থান। দুঃখবোধ, ভালবাসা, বন্ধুত্ব… অনেক নতুন গান যা আমার পুরোনো গানের মতোই আলাদা। আমার পুরোনো সিনেমার মতো কিন্তু নতুন। বাংলাদেশ থেকে, কিন্তু কলকাতার গপ্পো, সিনেমা আর অনেক গান। এটা ফাইনালি হতে পারে, যদি সব ঠিক ভাবে এগিয়ে যায়।”

[আরও পড়ুন: এ মাসে বিধায়ক, মন্ত্রীদের জবরদস্ত টক্কর বক্স অফিসে]

ওয়েবের মাধ্যমে যোগাযোগ তৈরি করতে অনেকটা সময় লেগেছে। তবে যাঁরা তাঁর কাজ পছন্দ করেন বাংলার সেই মানুষদের কাছে কৃতজ্ঞ অঞ্জন দত্ত। তাঁদের কুর্নিশ জানিয়েই আবার লেখেন, “আমি আমার মতোই থাকব। কিছুটা বদলাবো, সময়ের জন্য। আমার কালো চশমা ভালো লাগে। কিছু করার নেই। সিনেমা বা গপ্পো বলতে ইচ্ছে করে। বোকাদের রাজনীতি তে আমার আগ্রহ কোনওদিন ছিল না। দুনিয়াতে হঠাৎ করে সবাই ভাল হতে পারবে না। কোনওদিন সম্ভব নয়। খারাপ, নোংরা দুনিয়ায় বেঁচে থাকতে হবে। কেঁদে বা খিস্তি বা ট্রোল করে কোনো লাভ নেই। এরই মধ্যে দু’টো ভাল গান, একটা মোটামুটি ভাল গপ্পো বলে যাওয়া অনেক বড় লড়াই। আমার কাছে। স্রেফ আমার কাছে।”

শিল্পী এও জানান, ‘বেলা বোস’ বা দার্জিলিং নিয়ে আরও একটু জনপ্রিয় গান তৈরি করা তাঁর কর্তব্য। আর ‘ম্যাডলি বাঙালি’ বা ‘দত্ত ভার্সেস দত্ত’র থেকে বেশি মজার কিছু তাঁর করা উচিৎ। এবার বাংলাদেশ থেকে বাকি বাঙালিদের কাছে পৌঁছানো তাঁর লক্ষ্য। অর্থাৎ, বাংলাদেশে হয়তো এবার নতুন প্রজেক্ট শুরু করছেন বাংলার প্রবীণ শিল্পী। 


[আরও পড়ুন: ‘শরীরের লোম তুললে হিরোদের মেয়েদের মতো দেখতে লাগে’, মন্তব্য সানি দেওলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement