shono
Advertisement

যৌনদৃশ্যে গীতাপাঠ, ‘ওপেনহাইমার’-এ সেন্সরের কাঁচি! অনুরাগ ঠাকুরের মন্তব্যে তুঙ্গে জল্পনা

সেন্সর বোর্ডের ছাড়পত্র নিয়ে ক্ষোভ প্রকাশ করে কেন্দ্রীয় মন্ত্রীর।
Posted: 02:23 PM Jul 24, 2023Updated: 02:23 PM Jul 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ নিয়ে ভারতীয় সিনেদর্শকদের উন্মাদনা প্রথম থেকেই তুঙ্গে। রিলিজের আগেই রমরমিয়ে টিকিট বিক্রি হয়েছে। ইতিমধ্যেই এদেশে ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে ‘ওপেনহাইমার’। তবে সিনেমার একটি দৃশ্য বেশ শোরগোল ফেলে দিয়েছে। যেখানে সঙ্গমের দৃশ্যে কিলিয়ন মার্ফিকে গীতাপাঠ করতে দেখা গিয়েছে। সেই দৃশ্য নিয়েই নাকি ঘনিষ্ঠমহলে আপত্তি তুলেছে কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক।

Advertisement

এই ছবির অন্যতম মূল আকর্ষণ আমেরিকার ‘ম্যানহ্যাটন প্রজেক্ট’-এর ‘ট্রিনিটি’। যার কেন্দ্রে রয়েছেন বিজ্ঞানী জে রবার্ট ওপেনহাইমার। ‘ওপেনহাইমার’র ছবির একটি দৃশ্যে দেখানো হয়েছে এই ছবির অন্যতম অভিনেতা কিলিয়ান মারফি সঙ্গম করার সময় গীতাপাঠ করছেন। আর সেই দৃশ্য নিয়েই বিতর্কের সূত্রপাত। নেটিজেনদের মত, সঙ্গমের দৃশ্যে গীতাপাঠ হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করে। সঙ্গমের সময় গীতা ধর্মগ্রন্থের ব্যবহার অনুচিত। কীভাবে সেন্সর বোর্ডে ছাড় পেল এই দৃশ্য? প্রশ্ন তুলেছিল নেটপাড়া। এবার সেই প্রসঙ্গেই নাকি ঘনিষ্ঠমহলে আপত্তি তুলেছেন অনুরাগ ঠাকুর।

[আরও পড়ুন: ভক্তের বাবা কোমায়! শুনেই ঈশ্বরের কাছে প্রার্থনা সৌমিতৃষার, ফের মন জয় ‘মিঠাই’য়ের]

ক্ষোভ প্রকাশ করে কেন্দ্রীয় মন্ত্রী প্রশ্ন তুলেছেন, “সেন্সর বোর্ড কীভাবে এই দৃশ্যকে ছাড়পত্র দিল?” এক জাতীয়স্তরের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ‘ওপেনহাইমার’ ছবিকে ছাড়পত্র দেওয়ার জন্য সম্ভবত বোর্ডের আধিকারিকদের মাশুলও গুনতে হতে পারে।

প্রসঙ্গত, জে রবার্ট ওপেনহাইমার (J. Robert Oppenheimer)। এমন এক মানুষ যাঁকে ঘিরে বিতর্কের শেষ নেই। অথচ সবকিছু মিলিয়েই তিনি একজন ট্র্যাজিক চরিত্র। এমন চরিত্রকে নিয়েই ছবি তৈরি করেছেন ক্রিস্টোফার নোলান, যিনি ‘ইন্টারস্টেলার’, ‘ইনসেপশন’, ‘ডানকার্ক’-এর মতো সিনেমা তৈরি করেছেন।

[আরও পড়ুন: ‘আমি কি কোনও মহিলাকে বিয়ে করতে পারি না?’, কীসের ‘ইঙ্গিত’ দেন রেখা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement