shono
Advertisement

চিকিৎসকদের বিরুদ্ধে মানহানির মামলা এ আর রহমানের, ক্ষতিপূরণ হিসেবে চাইলেন ১০ কোটি!

হঠাৎ কী হল রহমানের?
Posted: 12:39 PM Oct 04, 2023Updated: 12:45 PM Oct 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই কনসার্টে বিশৃঙ্খলা হওয়া নিয়ে অনুরাগীদের রোষের মুখে পড়েছিলেন এ আর রহমান। সেই বিতর্কে ইতি পড়তে পা পড়তেই, আরও এক নতুন বিতর্কে ঢুকে পড়লেন রহমান। এবার রহমানের বিরুদ্ধে মোটা টাকার পারিশ্রমিক নিয়েও অনুষ্ঠানে হাজির না হওয়ার অভিযোগ তুলল চেন্নাইয়ের এক চিকিৎসক সংগঠন। তাঁদের দাবি, একটি অনুষ্ঠান করার জন্য নাকি রহমানকে ২৯ লক্ষ টাকার অগ্রিম দেওয়া হয়েছিল। সেই অগ্রিম টাকা নেওয়ার পরেও অনুষ্ঠান করেননি রহমান। ফেরত মেলেনি সেই টাকাও। রহমানের টিম যদিও এই অভিযোগ সরাসরি অস্বীকার করেছে। অস্বীকার করেছেন খোদ রহমান। শুধু তাই নয়, চিকিৎসক সংগঠনের বিরুদ্ধে মানহানির মামলাও করা হয়েছে। ক্ষতিপূরণ হিসেবে চাওয়া হয়েছে ১০ কোটি টাকা।

Advertisement

প্রসঙ্গত, ১০ সেপ্টেম্বর চেন্নাইয়ের শহরতলী ইস্ট কোস্ট রোডের আদিত্যরাম প্যালেস সিটিতে সন্ধেবেলা আয়োজিত হয়েছিল রহমানের কনসার্ট (AR Rahman Chennai Concert)। অস্কারজয়ী গায়কের লাইভ অনুষ্ঠানের সাক্ষী থাকতে হাজির হন হাজার হাজার ভক্ত। অনেকেই বিকেল ৪টের সময়ে যথাস্থানে হাজির হয়ে যান, কিন্তু এত আগে গিয়েও সিট পাননি বলে অভিযোগ। কতটা বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল এদিন? গোটা ঘটনার ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে ক্ষোভপ্রকাশ করেছেন অনুরাগীরা। অনেকে রাগের চোটে টিকিটও ছিঁড়ে ফেলেছেন। শুধু তাই নয়, এই শো নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। কেউ বা আবার সরাসরি রহমানের দিকে আঙুল তুলে বলছেন, ‘আপনার নিজের শহরের লাইভ কনসার্টেই এমন অব্যবস্থা?’

[আরও পড়ুন: পরিণীতির পর এবার বিয়ের পিঁড়িতে উরফি জাভেদ! সোশাল মিডিয়ায় ভাইরাল ‘রোকা’র ছবি]

এপ্রসঙ্গে রহমান বলছেন, “এদিন মানুষের সুনামি নেমে এসেছিল। গায়ক হিসেবে ভাল শো উপহার দেওয়া আমার কর্তব্য। আমার মনে হয়েছিল উদ্যোক্তারা সবদিকে খেয়াল রাখবেন। মনে মনে শুধু প্রার্থনা করছিলাম বৃষ্টি যাতে না হয়। পরে এরকম অব্যবস্থার কথা জানতে পেরে ভীষণ খারাপ লেগেছে। সুরক্ষার দিকেও নজর রাকা উচিত ছিল। কারণ ওখানে অনেক মহিলা এবং বাচ্চা ছিলেন। আমি সরাসরি কারও দিকে আঙুল তুলছি না।” পাশাপাশি রহমানের টুইট, “আপনারা যাঁরা টিকিট কিনেও শো দেখতে পারেননি, দয়া করে টিকিটের কপি পাঠান আমাদের। আমার টিম যত দ্রুত সম্ভব পদক্ষেপ করবে।”

এক ভক্তের আক্ষেপ, ২ হাজার টাকার টিকিট কেটেও কনসার্টে ঢুকতে পারেননি তিনি। বেশ কিছু ভিডিওয় দেখা গিয়েছে, অনুষ্ঠানের গেটের সামনে জনঅরণ্য। যে ভীড়ে চিড়ে-চ্যাপ্টা হয়ে যাওয়ার জোগাড় অনেকের! আসলে রহমানের কনসার্টে টিকিটের দাম অনুযায়ী দু’ধরনের গেট ছিল- সিলভার গেল ও গোল্ডেন গেট। একেবারে ছোট্ট গলির মধ্যে ছিল প্রবেশদ্বার। তাও আবার সেটা পার্কিং লট থেকে ২ কিলোমিটার দূরে। অনেকে সিট পাননি, চড়া দামে টিকিট কেটেও ফিরে গিয়েছেন ভগ্নহৃদয়ে…! শুধু তাই নয়, অনুষ্ঠান শেষ হওয়ার পর ছোট্ট গলি দিয়ে ৫০ হাজার লোক যখন বেরচ্ছিলেন তখনও ঠেলাঠেলি, ধাক্কাধাক্কিতে চূড়ান্ত বিশৃঙ্খলার সৃষ্টি হয়। সবমিলিয়ে রহমানের চেন্নাই কনসার্ট এখন নেটপাড়ার চর্চায়। এমন অব্যবস্থার জন্য মারাত্মক ক্ষুব্ধ অনুরাগীরা। এবার সেই প্রেক্ষিতেই মুখ খুললেন রহমান।

[আরও পড়ুন: চোরাশিকারিদের ধরতে রণংদেহি মেজাজে কোয়েল, দেখুন ‘জঙ্গলে মিতিন মাসি’র ট্রেলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement