shono
Advertisement

ঐতিহাসিক মিশনে চন্দ্রযান ৩, ‘জয় হিন্দ’ ধ্বনিতে ISRO-কে শুভেচ্ছা অক্ষয়-অনুপমদের

চন্দ্রযান ৩-এর সাফল্য কামনায় বলিউড তারকারাও।
Posted: 02:48 PM Jul 14, 2023Updated: 02:53 PM Jul 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রেই মাহেন্দ্রক্ষণ। চন্দ্রযান ৩ মিশনের মহড়া সফল হওয়ার পর ইতিহাস গড়ার অপেক্ষায় ইসরোর বিজ্ঞানীরা। শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে দুপুর ২টো ৩৫ মিনিটে মহাকাশে পাড়ি দিল ভারতীয় প্রযুক্তিতে তৈরি LVM3 রকেট। গোটা দেশ রুদ্ধশ্বাসে তাকিয়ে রয়েছে সেইদিকেই। আমজনতাদের মতো বলিউড তারকারাও উচ্ছ্বসিত। ইসরোর সাফল্য কামনা করে শুভেচ্ছা জানালেন অক্ষয় কুমার, অনুপম খের, সুনীল শেট্টি-সহ আরও অনেকে।

Advertisement

ঐতিহাসিক এই মুহূর্তের আগে টুইটে শুভেচ্ছা জানিয়ে ‘মিশন মঙ্গল’ অভিনেতা অক্ষয় লিখেছেন, “উর্ধ্বগামী হওয়ার মাহেন্দ্রক্ষণ উপস্থিত। চন্দ্রযান ৩-র জন্য ইসরলোর বিজ্ঞানীদের অসংখ্য শুভেচ্ছা। কোটি কোটি মানুষ আজ আপনাদের জন্য প্রার্থনা করছে।”

‘জয় হিন্দ’ ধ্বনি তুলে অনুপম খেরের টুইট, “চাঁদে তৃতীয় মিশনের জন্য ভারত প্রস্তুত। চন্দ্রযান ৩ উৎক্ষেপনের আগে ইসরোর বিজ্ঞানীদের অসংখ্য শুভেচ্ছা জানাচ্ছি।” গানের লাইন ধার করে তিনি লেখেন, “ঝান্ডা উঁচা রহে হামারা। জয় হিন্দ।”

চন্দ্রযান ৩-এর ছবি শেয়ার করে সুনীল শেট্টি টুইটে লিখেছেন, “আমার উত্তেজনার মাত্রা চাঁদের উচ্চতা ছুঁয়েছে। চন্দ্রযান ৩ মিশনের জন্য ভারচুয়ালি চিয়ার্স। ভারতের তথ্য-প্রযুক্তি দক্ষতার নতুন মাইলস্টোন ছোঁয়ার জন্য অপেক্ষা করছি! যাত্রা শুভ হোক।… আমি গর্বিত ভারতীয়।” ইসরো লেখা টুপি পরা ছবি শেয়ার করে চন্দ্রযান ৩-এর সাফল্য কামনা করেছেন অভিনেতা রীতেশ দেশমুখও। টুইটেই তাঁর উচ্ছ্বাস ধরা পড়েছে।

[আরও পড়ুন: অ্যাসিড আক্রান্তকে ব্যাংক অ্যাকাউন্ট খুলতে বাধা! শাহরুখের দ্বারস্থ মহিলা]

প্রসঙ্গত, চন্দ্রযান ৩-এর অভিযান সফল করতে বুধবারই প্রযুক্তিগত যাবতীয় দিক খতিয়ে দেখা সম্পূর্ণ হয়েছে। একপ্রস্থ মহড়াও হয়। ঐতিহাসিক মিশনের সাফল্য কামনায় বৃহস্পতিবার তিরুপতি মন্দিরে পুজো দিলেন বিজ্ঞানীদের একটি দল। ২০০৮ সালের ২২ অক্টোবর সফলভাবে উৎক্ষেপণ করা হয় চন্দ্রযান ১। ২০১৯ সালের ২২ জানুয়ারি উৎক্ষেপণ হয় চন্দ্রযান ২। এবার চন্দ্রযান ৩ মিশনে আর কোনও ত্রুটি বিচ্যুতি চায় না ইসরো। এবার ঐতিহাসিক মিশনের মাহেন্দ্রক্ষণে উত্তেজনায় ফুটছেন বলিউড তারকারাও।

[আরও পড়ুন- বন্যায় ভাসছে দিল্লি, রাষ্ট্রপতি ভবনে ‘রক্তবীজ’ ছবির শুটিং, অভিজ্ঞতা শেয়ার শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement